বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৬:০১ অপরাহ্ন

অনুমতি না পেলেও আজ বিশ্বনাথে আসছেন সমালোচিত ‘ঢেলে দেই হুজুর’ : উত্তেজনা

অনুমতি না পেলেও আজ বিশ্বনাথে আসছেন সমালোচিত ‘ঢেলে দেই হুজুর’ : উত্তেজনা


শেয়ার বোতাম এখানে
  • 92
    Shares

প্রতিদিন ডেস্ক :: সিলেটে বিশ্বনাথে আসছেন সময়ের আলোচিত-সমালোচিত ইসলামি বক্তা মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরি। সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের হাবড়াবাজার মাঠে অনুষ্ঠিতব্য ওয়াজ মাহফিলে রোববার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তার বক্তব্য দেয়ার কথা রয়েছে।

এ মাহফিলের আয়োজন করেছে ‘ইমাম হোসাইন রা. ইসলামি সুন্নি সংস্থা’ নামের স্থানীয় একটি সংগঠন।

এদিকে, আলোচিত-সমালোচিত এই বক্তার আগমন নিয়ে স্থানীয় জনতার একাংশের মাঝে ক্ষোভ বিরাজ করছে বলে জানা গেছে। স্যোসাল মিডিয়ায় বইছে সমালোচনার ঝড়। সম্প্রতি মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরির দেয়া ইসলামের সঙ্গে সাংঘর্ষিক এক বক্তব্যকে কেন্দ্র করে এ সমালোচনা ও উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ কেউ তাহেরিকে প্রতিরোধের ডাকও দিয়েছেন।

তবে মাহফিলকে ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটতে দেবেন না বলে জানিয়েছেন বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম মূসা।

জানা গেছে, রোববার (২৮ ফেব্রুয়ারি) বিশ্বনাথের দৌলতপুর ইউনিয়নের পুরাতন হাবড়াবাজারের দক্ষিণের মাঠে ওয়াজ মাহফিলের আয়োজন করেছে ‘ইমাম হোসাইন রা. ইসলামি সুন্নি সংস্থা’ নামের স্থানীয় একটি সংগঠন। এতে প্রধান অতিথি করা হয়েছে সময়ের আলোচিত-সমালোচিত ইসলামি বক্তা মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরিকে। রোববার বাদ মাগরিব মাহফিলে তার বক্তব্য প্রদানের কথা রয়েছে।

তবে তাহেরির আগমন উপলক্ষে বেঁকে বসেছেন স্থানীয় জনতার একাংশ। তারা তাহেরিকে ‘মাজার পূজারী-ভন্ড’ আখ্যা দিয়ে তাকে প্রতিহত করার ঘোষণা দিয়েছেন। তবে তা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এখন পর্যন্ত মাহফিলকে কেন্দ্র করে প্রকাশ্যে কোনো দ্বন্দ্ব না দেখা গেলেও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মন্তব্য-পাল্টা মন্তব্য ঘিরে স্থানীয়দের মাঝে খানিকটা উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে  বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম মূসা  বলেন, আসলে উত্তেজনা বলতে তেমন কিছু না। স্থানীয় একপক্ষের মাঝে একটু ক্ষোভ বিরাজ করছে। তবে কোনো অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে লক্ষ্যে পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আয়োজক কমিটির কেউ নিজে থেকে আমাদের সঙ্গে যোগাযোগ করেনি। আজ পরিস্থিতি পর্যব্ক্ষেণ করে তাদের সঙ্গে আমরা কথা বলেছি এবং প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছি। পরবর্তী অবস্থা বুঝে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, ইসলামি বক্তা হিসেবে খ্যাতি পাওয়া মুফতি গিয়াস উদ্দিন আত তাহেরি ইতিপূর্বে ‘চা খাবেন? ঢেলে দেই?’ ‘ভাই, পরিবেশটা সুন্দর না, কোনো হৈ চৈ আছে?’ ‘বসেন, বসেন, বইসা যান’ ‘চিল্লাইয়া মার্কেট ফাউন যাইব?’ ‘আমি কি কাউকে গালি দিয়েছি?’ ‘আমি কি কাউকে গালি দিয়েছি? কাহারো বিরুদ্ধে বলতেছি? ‘বুঝলে বুঝপাতা না বুঝলে তেজপাতা’ ‘শরীলে একটা ভাব আইসে না?’ কষ্ট হইতেছে আপনার? মোটামুটি শরীলে একটা ভাব আইসে না?’ এমন সব বিতর্কিত বক্তব্যের  মাধ্যেমে আলোচনায় চলে আসেন।

সম্প্রতি তিনি একটি ওয়াজ মাহফিলে ‘আল্লাহর ধন নবিরে দিয়া, গেলেন আল্লাহ গায়েব হইয়া, নবির ধন খাজায় পাইয়া শুইয়া আছেন আজমিরে, কেউ ফিরে না খালি হাতে খাজারে তোর দরবারে…’ এমন গান গেয়ে আবারও চলে এসেছেন আলোচনায়। ওয়াজ মাহফিলে ইসলামের মূলভিত্তির সঙ্গে সাংঘর্ষিক এমন গান বা কথা নিয়ে সারা দেশের মূল ধারার আলেম ও বক্তাদের মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে। স্যোসাল মিডিয়ায় বইছে সমালোচনার ঝড়। তার এমন বিভ্রান্তকর বক্তব্যের বিপরীতে গণমাধ্যমেও হচ্ছে লেখালেখি। এরই মাঝে গিয়াস উদ্দিন আত তাহেরি প্রধান অতিথি হয়ে আসছেন সিলেটের বিশ্বনাথের এই ওয়াজ মাহফিলে।



শেয়ার বোতাম এখানে
  • 92
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin