বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৪০ পূর্বাহ্ন


অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলাচলের সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি: রেলপথমন্ত্রী

অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চলাচলের সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি: রেলপথমন্ত্রী


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

কবে থেকে অর্ধেক যাত্রী নিয়ে ট্রেন চালানো হবে সে বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানিয়েছেন রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন। মঙ্গলবার (১১ জানুয়ারি) এক চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই তথ্য জানান রেলমন্ত্রী।

তিনি বলেন, পাচঁ দিন আগেই অগ্রিম টিকেট বিক্রি করা হয়। তাই টিকিট বিক্রির সঙ্গে বিষয়গুলো জড়িত। রেল হলো সরকারি পরিবহন সংস্থা। স্বাস্থ্যবিধি মানার সরকারের যে ঘোষণা তা মানতে আমরা বাধ্য।

নুরুল ইসলাম সুজন বলেন, সরকারের প্রজ্ঞাপনে বলা হয়েছে আগামী ১৩ তারিখ থেকে অর্ধেক যাত্রী নেওয়ার বিষয়টি কর্যকর করার। কিন্তু আমরা ট্রেনের ৫ দিন আগের টিকিট বিক্রি করি। টিকিট বিক্রির সঙ্গে সবকিছু জড়িত। সুতরাং সংশ্লিষ্ট সবকিছু বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে পরিকল্পনা নিয়ে আমরা এগুচ্ছি।

রেলমন্ত্রী বলেন, এর আগেও স্বাস্থবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে রেল চলাচল করেছে এবং তা সফলতার সঙ্গে করেছে। স্ব স্ব সংস্থা সবকিছু মেনেজ করে সিদ্ধান্ত বাস্তবায়ন করবে। কারণ ট্রেনের কতদিনের অগ্রিম টিকিট বিক্রি হয়েছে এসব বিবেচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। এখন ট্রেনে অর্ধেক যাত্রী পরিবহন আগামী ১৩ তারিখ থেকে কার্যকর করা সম্ভব হবে কি না- সেই বিষয়ে আমরা বসে আলোচনা করে সিদ্ধান্ত নেব।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin