বৃহস্পতিবার, ২৫ Jul ২০২৪, ০৬:৪৬ পূর্বাহ্ন


অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তা করবে শাবিপ্রবির বিবিএ এলামনাই এসোসিয়েশন

অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তা করবে শাবিপ্রবির বিবিএ এলামনাই এসোসিয়েশন


শেয়ার বোতাম এখানে

শাবিপ্রবি প্রতিনিধি:‘ভাতৃত্বের বন্ধনে আবদ্ধ আমরা’ প্রতিপাদ্যকে সামনে রেখে চলমান করোনা ভাইরাসের সংক্রমণের ফলে উদ্ভূত পরিস্থিতিতে বিবিএ বিভাগের অসচ্ছল শিক্ষার্থী ও তাদের পরিবারের পাশে দাঁড়ানোর কথা জানিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন এলামনাই এসোসিয়েশন (এবা)। রবিবার বিকালে এ তথ্য নিশ্চিত করেন এলামনাই এসোসিয়েশনের তথ্য সম্পাদক কাজী রাকিন।

কাজী রাকিন বলেন, বিভাগের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের আর্থিক অনুদানে দুর্ভোগে পড়া শিক্ষার্থীদের সহায়তায় এ তহবিল গঠন করা হয়েছে। প্রথম ধাপে করোনা ভাইরাসের প্রার্দুভাবের কারণে দুর্ভোগে পড়া শিক্ষার্থীদের পরিবারকে এই আর্থিক সাহায্য পাঠানো হয়েছে।

উক্ত তহবিল থেকে কেবল বর্তমান সংকটে নয় ভবিষ্যতেও যেকোনো ধরনের সহায়তায় শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ফান্ডের সমন্বয়ক ও এলামনাই এসোসিয়েশনের সভাপতি তানভির আহমেদ তরফদার বলেন, আমাদের বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সবার আর্থিক অবস্থা স্বচ্ছল নয়। অনেক শিক্ষার্থীরা অনেক কষ্ট করে তাদের পড়াশোনা চালিয়ে যাচ্ছেন। অনেকে তাদের টিউশনের টাকা দিয়ে নিজের পড়াশোনা চালায় এমনকি নিজের পরিবারকে সহযোগিতা করে। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তিটি হয়তো এই পরিস্থিতিতে পরিবারের নূন্যতম ভরণপোষণের ক্ষেত্রে মারাত্মকভাবে হিমশিম খাচ্ছে। তাই বিভাগের বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে যারা সমস্যাগ্রস্থ তাদের বিবেচনায় নিয়ে সহযোগিতা চলমান থাকবে। সংগৃহীত অর্থ বিভাগের এলামনাইবৃন্দের মতামতের ভিত্তিতে সহায়তা প্রাপ্তদের পরিচয় গোপন রেখে প্রদান করা হচ্ছে।

এলামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো: মাহবুবুর রহমান বলেন, মানুষ হিসাবে আমাদের সবারই দায়িত্ব আছে। করোনাকালীন এই দুর্যোগের সময় আমরা যদি তাদের পাশে না দাড়াই তাহলে মানুষ হিসাবে আমাদের দায়িত্ব অসম্পূর্ণ থেকে যায়। আমাদের অবস্থান থেকে আমরা সর্বোচ্চ চেষ্টা করছি। যতদিন পর্যন্ত দেশের পরিস্থিতি স্বাভাবিক না হবে এমনকি ভবিষ্যতেও এ সাহায্য প্রদান প্রক্রিয়া অব্যহত থাকবে বলে জানান তিনি।

ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন মো: মনিরুল ইসলাম ও বিভাগীয় প্রধান মোসাদ্দেক আহমেদ চৌধুরী তহবিলের সমন্বয়কারী শিক্ষার্থীদের বিশেষ ধন্যবাদ জানিয়ে বলেন, আগামীতে এসব শিক্ষার্থীদের টিউশন ফি ও অন্যান্য বিষয়েও বিভাগের পক্ষ থেকে ব্যবস্থা গ্রহন করা হবে।

এ কর্মকান্ডে কেউ সহায়তা করতে চাইলে ০১৭১৭ ৮৪৫৬৪৬ (বিকাশ) এবং ০১৭১৬ ৯১৮৬৭৬ (রকেট) নাম্বারে অর্থ পাঠানোর অনুরোধ করেন এসোসিয়েশনের সভাপতি তানভির আহমেদ তরফদার।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin