শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:১৪ পূর্বাহ্ন



প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে : কাউন্সিলর রেজওয়ান

প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী নিয়ে অসহায়দের পাশে : কাউন্সিলর রেজওয়ান


স্টাফ রিপোর্ট:

করোনাভাইরাস পরিস্থিতে সিলেট সিটি কর্পোরেশনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাদ্দকৃত খাদ্য সামগ্রী ধাপে ধাপে বিতরণ করছেন স্বরণকালের সেরা  কাউন্সিলর রেজওয়ান আহমদ। তাঁর এই খাদ্য সহায়তায় অসহায়দের মুখে হাঁসি ফোটতে শুরু করেছে বলে জানিয়েছেন স্থানীরা।

তবে এ ব্যাপারে রেজওয়ান আহমদ জানান,
গতকাল ৫ নম্বর ওয়ার্ডের খাসদবীর এলাকায় হতদরিদ্র পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ করছেন । এছাড়া এ ওয়ার্ডে আগেও সহযোগিতার হাত বাড়িয়েছিলেন।

জানাযায়, বিভিন্ন কিস্তি মোতাবেক  গতকাল মঙ্গলবার রাতে ২৪৩ পরিবারকে সহযোগিতা করা হয়। তাঁর ধারাবাহিতকায় আজ রাতে বাকী ২৫৭ পরিবার কে দেওয়ার কথা রয়েছে।

মোট ৫’শ পরিবারের মধ্যে এই ত্রাণ বিতরণ করা হবে তিনি জানান। এসময় এসব খাদ্য সামগ্রী  বিতরণ কাজে সর্বাত্মক সহযোগিতা করছেন ওয়ার্ডবাসী।

গতকাল এসব খাদ্য বিতরনকালে উপস্থিত ছিলেন। ওয়ার্ডের আ’লীগ নেতা  এম.এ.মগনি খোকা, সাংস্কৃতিক কর্মী শামসুল বাসিত শেরো, মানবাধিকার সংগঠনের নেতা, যুবনেতা হুমায়ুন কবির মাসুক সহ অনেকে উপস্থিত ছিলেন।

কাউন্সিলর রেজওয়ান বলেন, স্বচ্ছতা হলে আর জবাবদিহিতার প্রয়োজন নেই।

আজ, করোনাভাইরাসে থমকে গেছে জীবন। বেকার হয়ে ঘরে বসে আছে দিনমজুর, রুদ্ধ হয়েছে নিত্যদিনের খেটে খাওয়া মানুষের জীবিকার পথ।

এর আগে মোমেন ফাউন্ডেশনের উদোগে এক হাজার পরিবারকেও সহায়তা প্রদান করা হয়। রেজওয়ান আহমদ বলেন, আমার বিরুদ্ধে যতই ষড়যন্ত্র হউক আমার ওয়ার্ডের একজন অধিবাসীও না খেয়ে থাকবে না । আমার দুয়ার সবার জন্য সব সময় খোলা। নির্বাচনের মাধ্যমে ওয়ার্ডবাসী আমাকে তাদের আমানত দিয়ে দিয়েছেন, এখন আমার পালা। আমি দিতে এসেছি, নিতে নয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শাসনামলে কেউ না খেয়ে থাকবেন না।

তিনি জানান, এই বিপর্যস্ত পরিস্থিতিতে এই সংকটময় সময়ে নগরীর ৫নং ওয়ার্ডের অসহায়, দরিদ্র মানুষের ঘরে ঘরে পৌঁছানো হচ্ছে এস নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র।

অপরদিকে অসহায় মানুুষজন জানায়, রেজওয়ান আহমদ একজন উদার মনের মানুুষ তিনি ত্রান দেবার পাশাপাশি ব্যাক্তিগত উদ্যোগে ও সহযোগীতা করছেন।

সায়েরা নামের এক বাসিন্দা বলেন, তারা খাদ্যসামগ্রী পেয়েছেন এবং সিটি কর্পোরেশন থেকে বরাদ্দকৃত ত্রান নিজে উপস্থিত থেকে বিভিন্ন এলাকায় বন্টন করছেন।

কাউন্সিলর রেজওয়ান আহমেদ বলেন, একজন জনপ্রতিনিধি হিসেবেই নয়, একজন মানুষ হিসেবে মানুষের পাশে দাঁড়ানো উচিত। সেই তাগিদ থেকেই অসহায় মানুষের জন্য কিছু সাহায্য করার চেষ্টা চালাচ্ছি।

তিনি বলেন,এর আগে সরকারের পক্ষ থেকে ওয়ার্ডের হাজারীবাগে ৪৭০ এবং হোসনাবাদে আরো ৩৩০ টি পপরিবারের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করা হয়।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin