বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:১৪ অপরাহ্ন


অসহায় ৪ টি পরিবারের মধ্যে গৃহ হস্তান্ত করে বীর হিরো মানবিক টিম

অসহায় ৪ টি পরিবারের মধ্যে গৃহ হস্তান্ত করে বীর হিরো মানবিক টিম


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

অসহায় ৪ টি পরিবারের মধ্যে গৃহ হস্তান্ত করে বীর হিরো মানবিক টিম। শনিবার (২৩ এপ্রিল) শনিবার বিকেল ৩টায় কুলাউড়া পৌর এলাকায় বীর হিরো মানবিক টিমের গৃহায়ন প্রকল্পের অর্থায়ন ও তত্ত্বাবধায়নে চারটি অসহায়, গৃহহীন ও হতদরিদ্র পরিবারের জন্য নির্মিত বাসস্থানগুলো হস্তান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কুলাউড়া উপজেলার উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী, কুলাউড়া থানার সম্মানিত অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায়, টিমের উপদেষ্টা মুহাম্মদ লিটন, বদরুজ্জামান সজল, খালেদ পারভেজ বক্স । গৃহগুলো সম্পূর্ণরূপে বাংলাদেশী এবং বিদেশে বসবাসরত প্রবাসী বাঙ্গালীদের দ্বারা অর্থায়ন করা হয়।

উক্ত গৃহ গুলোর জন্য যারা অর্থায়ন করেন তাদের মধ্যে উল্লেখযোগ্য টিমের উপদেষ্টা কানাডা প্রবাসী মুহিবুর রহমান খান, মোহাম্মদ রহমান জুয়েল, আমেরিকার প্রবাসী হাজী আলমাছ আলী, লন্ডন প্রবাসী কবির আহমদ ফারুক, কানাডা প্রবাসী দেওয়ান গোফরান চৌধুরী কানাডা প্রবাসী মুছলেহ উদ্দিন , শাহরিয়ার সজিব, রাজু ভূইয়া সহ অনেকে।

ছোটবেলা থেকে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে থাকা আর সামর্থ মত সাহায্য করতে থাকা যুবক সফি আহমেদ এবং বীর হিরো মানবিক টিম করোনা কালীন সময় আত্মপ্রকাশ করে মানবতার প্রতীক আর সমাজ সমন্বয়ক হিসেবে।

উন্নয়নের ধারাবাহিকতায় বাংলাদেশ সরকার এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশাপাশি ২০২০ সালে বীর হিরো মনবিক টিম গৃহায়ন প্রকল্প নামের আরও একটি প্রকল্প হাতে নেয়।

বীর হিরো মানবিক টিমের গৃহায়ন প্রকল্পের আওতায় বাংলাদেশ তথা সিলেট বিভাগ এবং গ্রামগুলোতে ভূমিহীন, গৃহহীন, অসহায় ও ছিন্নমূল দরিদ্র পরিবারগুলোর জন্য বাসস্থানের ব্যবস্থা এবং রক্ষণাবেক্ষণ করে আসছে বীর হিরো মানবিক টিম।

গত ৮ মার্চ ২০২২ তারিখে মৌলভীবাজার জেলার কুলাউড়া পৌরসভার ৫ নং ওয়ার্ডের অন্তর্গত রেলওয়ে কলোনিতে তিনটি অসহায় পরিবার ১নং ফাতেমা বেগম, ২নং কুটু মিয়া, ৩নং নাছিমা বেগম এর ঘরগুলো সম্পূর্ণরূপে আগুনে পুড়ে যায় এবং কুলাউড়া পৌরসভার অন্তর্গত ৯ নং ওয়ার্ডের জগন্নাথপুর এলাকায় বৃষ্টি এবং ঝড়ের কারণে সম্পূর্ণরূপে ধসে পড়ে আব্দুল লতিফ এর অসহায় পরিবারের ঘর।

চারটি পরিবার বস্ত্র আর বাসস্থানহীন অবস্থায় নেমে আসে রাস্তায়। অসহায় পরিবারগুলোর মুখে হাসি ফুটাতে এবং তাদের বাসস্থান পুনঃনির্মাণের দায়িত্ব নেয় বীর হিরো মাানবিক টিম।

মানবিক পুলিশ খ্যাত সফি আহমেদ (পিপিএম) এর স্বপ্ন বীর হিরো মানবিক টিমের মাধ্যমে বাংলাদেশকে বিশ্ব দরবারে মাথা উঁচু করে মানবিকতার জন্য এক দৃষ্টান্ত হিসেবে দাঁড় করানো।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin