বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৬:১৬ অপরাহ্ন

আইসক্রিমের কাঠি দিয়ে বাড়ি!

আইসক্রিমের কাঠি দিয়ে বাড়ি!


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক : আইসক্রিমের কাঠি দিয়ে নান্দনিক বাড়ি নির্মাণ করেছেন লক্ষ্মীপুরের ইমরান হোসাইন। হাল আমলের আধুনিক ডিজাইনের বাড়িটি নিজ হাতে গড়েছেন তিনি। উপহার দিয়েছেন প্রিয় মা’কে। বাড়ির নাম রেখেছেন ‘Parent’s Paradise’।

সবুজে ঘেরা ওই বাড়িতে সবই আছে। বারান্দা ও ছাদে দেখা যায় সবুজ গাছপালাসহ ফুল-ফলের বাগান। আছে সুইমিং পুল, গাড়ি রাখার স্থানসহ নানা কিছু।

আইসক্রিমের কাঠির বাড়ি নির্মাতা ইমরান ৩৭তম বিসিএস শিক্ষা ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হয়েছেন। তিনি লক্ষ্মীপুর পৌরসভার বাঞ্চানগরের আবদুর রহমানের ছেলে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে উদ্ভিদবিজ্ঞান বিষয়ে মাস্টার্স ডিগ্রি অর্জন করেছেন।

তার নির্মিত বাড়িটি দ্বিতল (ডুপ্লেক্স) ভবন। নিচতলা এল (L) সাইজ। দোতলায় এসে সামনের বর্ধিত অংশের দক্ষিণ পাশে রয়েছে সবুজ ঘাস বেষ্টিত ছাদ। যার চারপাশে গাছ আর ছাদের মাঝখানে বসে আড্ডা দেওয়ার জন্য রয়েছে দু’টো চেয়ার, একটি টেবিল।

 ইমরান বলেন, নতুন কি করা যায় ভাবতে শুরু করেছিলাম। সৃষ্টিশীল কিছু একটা করতে ভাবছিলাম। ভেবেচিন্তে সিদ্ধান্ত নিলাম আইসক্রিমের কাঠি দিয়ে একটা বাড়ি বানাবো। যেই ভাবা সেই কাজ। প্রয়োজনীয় নির্মাণসামগ্রী কেনা শুরু করলাম। পরে নেমে পড়লাম কাজে।

ছোটভাইয়ের সহায়তায় সাত দিনে নির্মাণ কাজ শেষ করলাম। বাড়িটির নাম দিয়েছি ‘Parent’s Paradise’। ভবিষ্যতে সক্ষম হলে মাকে এমন একটি সত্যিকারের বাড়ি বানিয়ে দেওয়ার স্বপ্ন দেখছি।

বাড়িটি যেভাবে নির্মাণ হয়েছে: মেঝে তৈরিতে ব্যবহার করা হয়েছে সিগারেটের প্যাকেট। দেয়াল নির্মাণ করা হয়েছে আইসক্রিমের কাঠি দিয়ে। চারপাশের প্রাচীরও আইসক্রিমের কাঠি কেটে নির্মাণ করা হয়। আর চালা তৈরি করা হয়েছে পত্রিকা দিয়ে।

চারপাশের বাউন্ডারিসহ বর্গাকৃতির পুরো বাড়ির দৈর্ঘ্য-প্রস্থ হচ্ছে ১৪ বাই ১৪ইঞ্চি



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin