মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:২৬ অপরাহ্ন


আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ

আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মিরাজ


শেয়ার বোতাম এখানে

খেলাধুলা ডেস্ক:

কিছুদিন আগেই উইজডেনের বর্ষসেরা একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। এবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি কর্তৃক প্রকাশিত বর্ষসেরা একাদশে জায়গা পেলেন এই টাইগার ক্রিকেটার।

গেল বছরে ব্যাটে-বলে দুর্দান্ত ছিলেন মেহেদী হাসান মিরাজ। মোট ১৫টি ওয়ানডে ম্যাচে নিয়েছেন ২৪ উইকেট। সেরা পারফরম্যান্স ছিল ২৯ রানের ৪ উইকেট। ব্যাট হাতে ৬৬ গড়ে তার সংগ্রহ ৩৩০ রান।

আইসিসি কর্তৃক ঘোষিত বর্ষসেরা একাদশের নেতৃত্বে রয়েছেন পাকিস্তানি দলনেতা বাবর আজম। এই একাদশে জায়গা পাওয়া একমাত্র পাকিস্তানি ক্রিকেটার তিনিই। ভারত, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার দুজন করে জায়গা পেয়েছেন। এছাড়া একজন করে রয়েছে বাংলাদেশ, জিম্বাবুয়ে ও পাকিস্তানের।

ওপেনিংয়ে রয়েছেন পাকিস্তানের বাবর আজম ও ওয়েস্ট ইন্ডিজের সাই হোপ। ওয়ান ডাউনে ব্যাট করতে নামবে অজি ব্যাটার ট্রেভিস হেড। টু ডাউনের জন্য রয়েছেন ভারতীয় ডানহাতি ব্যাটার শ্রেয়াস আয়ার। চতুর্থ উইকেটে ব্যাট করবেন কিউই উইকেট কিপার ব্যাটার টম লাথাম। এরপর রয়েছেন দুই অলরাউন্ডার সিকান্দার রাজা ও মেহেদী মিরাজ।

এদিকে বোলিং বিভাগে রয়েছেন তিন পেসার ভারতের মোহাম্মদ সিরাজ, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ও ওয়েস্ট ইন্ডিজের আলজারি সোসেফ। আর অস্ট্রেলিয়ান লেগ স্পিনার অ্যাডাম জাম্পাও রয়েছেন বর্ষসেরা একাদশে।

বর্ষসেরা ওয়ানডে দল:
বাবর আজম (অধিনায়ক), ট্র্যাভিস হেড, শাই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম (উইকেটকিপার), সিকান্দার রাজা, মেহেদী হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট, অ্যাডাম জাম্পা।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin