শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:২৭ পূর্বাহ্ন



আগামীকাল থেকে শাবিপ্রবির সুপা’র ফেস্টিভ্যাল শুরু

আগামীকাল থেকে শাবিপ্রবির সুপা’র ফেস্টিভ্যাল শুরু


শাবিপ্রবি প্রতিনিধি:

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফটোগ্রাফি বিষয়ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফার্স এ্যাসোসিয়েশন (সুপা) এর ‘ভিজুয়াল ফেস্টিভ্যাল- সিজন ৩’ আগামীকাল রবিবার থেকে শুরু হবে। চলবে ২৩ অক্টোবর পর্যন্ত। শনিবার সকালে বিষয়টি নিশ্চিত করেন সংগঠনটির সাধারণ সম্পাদক প্রেম রাজ সাহা।

তিনি বলেন, “বিগত বছরগুলোর তুলনায় এবার এই অনুষ্ঠান একটু ভিন্নভাবে আয়োজিত হতে যাচ্ছে। বাংলাদেশের কিছু বিশ্ববিদ্যালয় ভিত্তিক ফটোগ্রাফি সংগঠন এবং বিভিন্ন ধারার ভিজুয়াল আর্টিস্টদের নিয়ে মূলত এবারের আয়োজন। দেশের বিভিন্ন প্রান্তের কিছু বিশ্ববিদ্যালয় ভিত্তিক ফটোগ্রাফি সংগঠনগুলোকে এক প্ল্যাটফর্মে নিয়ে এসে তাদের সাথে ‘ভিজুয়াল আর্ট’ নিয়ে আলোচনা করা এবং ভিজুয়াল আর্ট চর্চা নিয়ে তাদের চিন্তা ভাবনা জানার জন্য এ আয়োজন। সর্বমোট ৩টি ভার্চুয়াল সেশনের মাধ্যমে এই ভিজুয়াল ফেস্টিভ্যাল অনুষ্ঠিত হবে।”

ফেস্টিভ্যালের প্রথম দিন রবিবার রাত ৮ টায় অনুষ্ঠানে অংশগ্রহণ করবে কুয়েট ফটোগ্রাফিক সোসাইটি, এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন- ফটোগ্রাফি ক্লাব, ফটোগ্রাফিক সোসাইটি অব রুয়েট, আই ইউ টি ফটোগ্রাফিক সোসাইটি।

দ্বিতীয় দিন সোমবার রাত ৮ টায় অনুষ্ঠানে অংশগ্রহণ করবে বুয়েট ফটোগ্রাফিক সোসাইটি, জগন্নাথ ইউনিভার্সিটি ফটোগ্রাফিক সোসাইটি, অস্ট (AUST) ফটোগ্রাফি ক্লাব, ইন্ডিপেন্ডেন্ট ফটোগ্রাফি ক্লাব।

অনুষ্ঠানের শেষ পর্ব বৃহস্পতিবার রাতে অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দেশের ভিজুয়াল আর্টিস্টগণ।

পুরো অনুষ্ঠান সুপা’র ফেসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচার করা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালে সিলেটের বিশ্ববিদ্যালয় ভিত্তিক ফটোগ্রাফি ক্লাবগুলোর অংশগ্রহনে ‘ভিজুয়াল ফেস্টিভ্যাল- সিজন ১’ অনুষ্ঠিত হয়েছিল। পরবর্তীতে ২০১৭ সালে শাবিপ্রবি’র সংগঠনগুলো ‘ভিজুয়াল ফেস্টিভ্যাল- সিজন ২’ এ অংশগ্রহণ করে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin