বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:০৬ অপরাহ্ন


আজ বিশ্ব নার্স দিবস: ওসমানী হাসপাতাল নার্সেস এসোসিয়েশনের শুভেচ্ছা

আজ বিশ্ব নার্স দিবস: ওসমানী হাসপাতাল নার্সেস এসোসিয়েশনের শুভেচ্ছা


শেয়ার বোতাম এখানে

করোনার ভয়াল লাল চোখে চোখ রেখে জীবনকে বাজি ধরে একটা স্টেথোসকোপ, থার্মোমিটার আর সিরিঞ্জ হাতে সামনাসামনি যুদ্ধ করছেন দেশের অগণিত নার্স।

আজ বিশ্ব নার্স দিবস । দিবসটিতে সিলেটসহ সারাদেশের নার্সদের শুভেচ্ছা জানিয়েছেন বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সভাপতি শামীমা নাসরিন ও সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক ।

এক শুভেচ্ছা বার্তায় নেতৃবৃন্দ বলেন – মানুষের ধর্ম কি? মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান এই পরিচয়ে একেকজন হয়তো একের ধর্মের কথা বলবেন। কিন্তু কর্তবের বিচারে মানবজীবনের সবচেয়ে বড় ধর্ম বোধহয় ‘সেবা’। মানুষের সেবা, প্রাণীর সেবা করাই ‘বড় ধর্ম’। আর এই ধর্মের অগ্রণী সৈনিক হলেন নার্সগণ।

আজ ১২ মে। ১৮২০ সালের এই দিনেই জন্মগ্রহণ করেছিলেন মহিয়সী নারী ফ্লোরেন্স নাইটিঙ্গেল। আধুনিক নার্সিংয়ের প্রবর্তক এই নারীর সম্মানার্থেই প্রতি বছর ১২ মে ‘আন্তর্জাতিক নার্সিং ডে (বিশ্ব নার্স দিবস)’ পালন করা হয়।

‘মমতাময় সেবায়, আমরা সর্বদা আপনার পাশে আছি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে এবার বিশ্ব নার্স দিবস পালন করা হচ্ছে। এই দিবসে বাংলাদেশ নার্সেস এসোসিয়েশন (বিএনএ) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার পক্ষ থেকে বাংলাদেশের সকল নার্স, নার্সিং কর্মকর্তাসহ সবাইকে শুভেচ্ছা জ্ঞাপন করছি।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin