বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন


আবারো দেশের অন্যতম সেরা করদাতা হলেন গোলাপগঞ্জের লুৎফুর রহমান

আবারো দেশের অন্যতম সেরা করদাতা হলেন গোলাপগঞ্জের লুৎফুর রহমান


শেয়ার বোতাম এখানে

গোলাপগঞ্জ প্রতিনিধি:

আবারো সেরা করদাতা হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি অর্জন করেছে দেশের অন্যতম বৃহৎ নির্মাণ প্রতিষ্ঠান মেসার্স এ.এস.বি.এস। সিলেটের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট শিক্ষানুরাগী লুৎফুর রহমান এই প্রতিষ্ঠানটির অন্যতম অংশীদার। এই নিয়ে ৭ম বার এই সম্মাননা অর্জন করলো প্রতিষ্ঠানটি।

বুধবার (২৪ নভেম্বর) রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাবে ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থমন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল এমপি। জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ও সিনিয়র সচিব (অভ্যন্তরীণ সম্পদ বিভাগ) আবু হেনা মোঃ রহমাতুল মুমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের সভাপতি মোহাম্মদ জসিম উদ্দিন।

এবার ২০২০-২০২১ অর্থবছরেও ‘ফার্ম’ খাতে সারাদেশের মধ্যে ৩য় সর্বোচ্চ করদাতা প্রতিষ্ঠান হিসেবে মেসার্স এ.এস.বি.এস-কে এ সম্মাননা দেয় জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। একইসাথে সম্মাননা হিসেবে সিআইপি মর্যাদার ট্যাক্স কার্ড অর্জন করেছেন প্রতিষ্ঠানটির অংশীদার লুৎফুর রহমান।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) কর্তৃক এবছরও সম্মাননা প্রাপ্তির পর লুৎফুর রহমান জানান, গেল কয়েকছবরের ধারাবাহিকতায় এ ধরণের স্বীকৃতিতে তার প্রতিষ্ঠান সম্মানিত। মেসার্স এ.এস.বি.এস এদেশের উন্নয়ন ও জনগণের পাশে থাকতে পেরে গর্বিত। সরকারের অনন্য স্বীকৃতিলাভ এ প্রতিষ্ঠানের কর্মকাণ্ডকে আরও অনুপ্রাণিত ও গতিশীল করবে বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠন ও দেশের অবকাঠামোগত উন্নয়নে মেসার্স এ.এস.বি.এস অনন্য ভূমিকা রাখবে উল্লেখ করে তিনি আরও জানান, এই প্রতিষ্ঠান দেশের অনেকগুলো বৃহৎ উন্নয়ন কর্মকাণ্ড সম্পন্ন করেছে। এই প্রতিষ্ঠানের মাধ্যমে সিলেট বিভাগজুড়ে ইতোমধ্যে বেশ কয়েকটি দীর্ঘ সেতু ও সড়ক নির্মাণ কাজ করে প্রশংসিত হয়েছে। বর্তমানে সিলেট এবং দেশের বিভিন্ন বেশ কয়েকটি স্থানে গুরুত্বপূর্ণ নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছে মেসার্স এ.এস.বি.এস। সরকার এই প্রতিষ্ঠানের প্রতি আস্থাশীল।

লুৎফুর রহমান একজন সৎ ও অভিজ্ঞ ব্যবসায়ী হিসেবে দেশব্যাপী সুপরিচিত। এর পাশাপাশি তিনি মুজিব আদর্শের একজন রাজনীতিবিদ ও সমাজসেবী হিসেবেও নিবেদিত। এলাকার শিক্ষাক্ষেত্রের উন্নয়ন ও প্রসারে তিনি অত্যন্ত আন্তরিক। দীর্ঘ ২০ বছর ধরে তিনি রানাপিং আদর্শ উচ্চ বিদ্যালয় ও কলেজের ম্যানেজিং কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। এছাড়াও তিনি নর্থ ইস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ট্রাস্টি বোর্ডের অন্যতম একজন ট্রাস্টি।

গোলাপগঞ্জ উপজেলার রায়গড় (ঘোগা) গ্রামের সন্তান লুৎফুর রহমান উপজেলার সদর ইউনিয়ন পরিষদের নির্বাচিত চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin