বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:৫৪ অপরাহ্ন


আম আকৃতির মুরগির ডিম দেখতে মানুষের ভিড়

আম আকৃতির মুরগির ডিম দেখতে মানুষের ভিড়


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

এতদিন বলা হত মোরগের ডিম গোলাকার। কিন্তু সে কথা ভুল প্রমাণ করে এবার আম আকৃতির ডিম দিল মুরগি। বান্দরবন জেলার লামায় আম আকৃতির এ ডিম পেড়েছে এক মুরগি।

লামা পৌরসভার চাম্পাতলী এলাকায় বসবাসরত লামা প্রাণিসম্পদ বিভাগের উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজার পালিত মুরগি গত ৩ দিন যাবৎ হুবহু আম আকৃতির ডিম পাড়ছে।

মুরগির মালিক মোহাম্মদ মহসীন রেজা জানান, তার এক বছর বয়সী মুরগিটি ইতিপূর্বে স্বাভাবিক ডিম পাড়ত। গত দুই দিন আগে সকালে উঠে মুরগির ঘরটিতে ডিম দেখে তিনি হতবাক হন। ডিমটি হুবহু আম আকৃতির।

এভাবে আজ শনিবারসহ একই আকৃতির তিনটি ডিম পেড়েছে মুরগিটি। ডিমগুলো তিনি সংরক্ষণ করছেন এবং বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন বলেও তিনি জানান।

লামা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী জানান, মুরগির বিকৃত আকৃতির ডিম পাড়া একটি স্বাভাবিক ঘটনা। বিভিন্ন কারণে মুরগিসহ বিভিন্ন পাখির ডিমের আকৃতি ও গঠন মাঝে মধ্যে বিকৃত কিংবা পরিবর্তন হয়।

আম আকৃতির এ ডিম দেখার জন্য স্থানীয়রা তার বাড়িতে ভিড় করছেন। স্থানীয় সাংবাদিক এম বশিরুল আলম জানান, আমি হাতে নিয়ে দেখেছি, কোনো কারসাজি নয়, এটা প্রকৃকপক্ষে আম আকৃতির ডিম। এটা প্রকৃতির বিচিত্র খেয়াল বলে আমার মনে হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin