মঙ্গলবার, ১৬ Jul ২০২৪, ০৫:৪১ অপরাহ্ন


আসক ফাউন্ডেশনের ‘মানবাধিকার সুরক্ষায় করণীয় শীর্ষক আলোচনা সভা

আসক ফাউন্ডেশনের ‘মানবাধিকার সুরক্ষায় করণীয় শীর্ষক আলোচনা সভা


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:

আন্তর্জাতিক মানবাধিকার সংগঠন আইন সহায়তা কেন্দ্র (আসক) ফাউন্ডেশন, সিলেট বিভাগ এর উদ্যোগে ‘মানবাধিকার সুরক্ষায় আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভা’ বৃহস্পতিবার (৩১ মার্চ ২০২২) অনুষ্ঠিত হয়।

এতে বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সাংবাদিক সুমন ইসলাম’র সঞ্চালনায়, আসক, সিলেট বিভাগের সভাপতি রকিব আল মাহমুদ’র সভপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের সিনিয়র সহকারী দায়রাজজ ও জেলা লিগ্যাল এইড অফিসার ফাইরুজ তাসনীম।

প্রধান আলোচক ছিলেন সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মোহাম্মদ নিজাম উদ্দিন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, সিলেট মেট্রোপলিটন পুলিশের শাহপরাণ (রহ.) থানার অফিসার ইনচার্জ (ওসি) সৈয়দ আনিসুর রহমান এবং সিনিয়র আইনজীবী সালমান রুশদির, শুভেচ্ছা বক্তব্য রাখেন আসক জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট সাইফুর রহমান খন্দকার রানা, আসক’রবিভাগের সাধারণ সম্পাদক লাকি আক্তার নুপুর ।

বক্তারা বলেন, মানবাধিকার সুরক্ষা নিশ্চিত করতে পারলেই কেবল সমাজে সমতা এবং শান্তি ফিরে আসবে বাংলাদেশে এখনও সার্বজনীন মানবাধিকার নিশ্চিত করা সম্ভব হয়নি সমাজের সচেতন মহল আরো সচেতন না হলে এইটা বাস্তবায়ন করা সম্ভব হবেনা। বক্তারা সার্বজনীন মানবাধিকার নিশ্চিত করার জন্য সবাই কে নিজ নিজ অবস্থান থেকে সচেতন হওয়ার জন্য অনুরাধ জানান।

তারা বলেন, জাতি,ধর্ম,বর্ণ ভূলে গিয়ে আমাদের সবার উচিৎ সকল মানুষকে সমান মর্যাদা দেওয়া এবং সবার জন্য সমান সুযাগ সৃষ্টি করা। সবার জন্য সমান সুযোগ সৃষ্টি করতে না পারলে মানবাধিকার কখন ও নিশ্চিত হবেনা। এবং শুধু মানবাধিকার সংগঠন নয় আমাদের ব্যাক্তিগতভাবে মানবাধিকার সুরক্ষায় সচেষ্ট থাকবে হবে।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা সিদ্দিক আহমেদকে সম্মাননা প্রধান করা হয়। দিন ব্যাপী অনুষ্টানের প্রথম পর্বে ৭০ জন মানবাধিকার কর্মীকে মানবাধিকার বিষয়ক প্রশিক্ষণ প্রদান করেন আসক ফাউন্ডেশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি মো. প্রশিক্ষক রকিব আল মাহমুদ ও প্রশিক্ষক সাংবাদিক সুমন ইসলাম।

উক্ত অনুষ্ঠানে সিলেটের জৈন্তাপুর, ওসমানীনগর, বিয়ানীবাজার, গোলাপগঞ্জ, সিলেট সদর, সুনামগঞ্জ, শ্রীমঙ্গল জেলা সহ ভিবিন্ন উপজেলার মানবাধিকার কর্মীগন উপস্থিত ছিলেন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin