বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৩৭ অপরাহ্ন

আ.লীগ কর্মীকে হত্যার পর নেতাকে অপহরণ

আ.লীগ কর্মীকে হত্যার পর নেতাকে অপহরণ


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক
বান্দরবানে এক আওয়ামী লীগ কর্মীকে হত্যার পর সদর উপজেলার চড়ুই পাড়ার উজি হেডম্যান এলাকা থেকে এক নেতাকে অপহরণে অভিযোগ উঠেছে। গতকাল বুধবার রাত ৯টার দিকে নিজ বাড়ি থেকে অস্ত্রধারীরা চথোয়াই মার্মা নামের ওই আওয়ামী লীগ নেতাকে অপহরণ করা হয়।
চথোয়াই মার্মা বর্তমান পৌর আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক পৌর কমিশনার ছিলেন। বিষয়টি নিশ্চিত হওয়ার পর রাতেই শহরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে দলের লোকজন।
এ সময় জেলা আওয়ামী লীগ সহসভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর বলেন, পাহাড়ের শান্তিপূর্ণ পরিবেশকে অশান্ত করার জন্য জেএসএস এর সন্ত্রাসীরা একের পর এক হত্যা ও অপহরণ চালিয়ে যাচ্ছে।
জেএসএসকে হুঁশিয়ারি দিয়ে জাহাঙ্গীর বলেন, ১২ ঘণ্টার মধ্যে চথোয়াই মার্মাকে অক্ষত অবস্থায় ফেরত দিতে হবে, অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে।
আজ বৃহস্পতিবারও সদর উপজেলা শহরে বিক্ষোভ ও প্রতিবাদ সমবাশে করেছে বান্দরবান জেলা আওয়ামী লীগ। সকালে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য দেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ইসলাম বেবী, সহসভাপতি শফিকুর রহমানসহ দলের পৌর ও জেলা নেতৃবৃন্দ। এ সময় অবিলম্বে সন্ত্রাসীদের গ্রেপ্তার ও চথোয়াই মার্মাকে উদ্ধারের দাবি করেন তারা।
এ দিকে ঘটনার পর ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার। তিনি বলেন, ওই এলাকায় পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযান অব্যাহত রয়েছে। প্রতিশোধের জের হিসেবে একের পর এক হত্যা অপহরণ চালিয়ে যাচ্ছে সন্ত্রাসীরা। তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।
উল্লেখ্য জেএসএস ও মগ বাহিনীর বিরোধের কারণে একের পর এক হত্যা অপহরণ ঘটছে পাহাড়ে। গত ১৫ দিনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ পর্যন্ত জেএসএসের ২ জনকে হত্যা ও ১ জনকে অপহরণের দাবি করেছে আওয়ামী লীগ।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin