শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন


ইংল্যান্ড ক্রিকেট দলে অভিষিক্ত হলেন সুনামগঞ্জের রবিন

ইংল্যান্ড ক্রিকেট দলে অভিষিক্ত হলেন সুনামগঞ্জের রবিন


শেয়ার বোতাম এখানে

ক্রীড়া ডেস্ক:
ইংল্যান্ড ক্রিকেট দলে ঠিক কতজন খেলোয়াড় রয়েছেন ইংল্যান্ডের? এই তো মাত্র সেদিন ২০১৯ সালে প্রথমবার ওয়ান ডে বিশ্বকাপ জয় করে আয়ারল্যান্ডের ক্রিকেটার এউইন মরগ্যানের হাত ধরে। সেই দলে আবার জয়ের নায়ক ছিলেন নিউজিল্যান্ড বংশোদ্ভূত বেন স্টোকস এবং ইতিপূর্বে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলা জোফরা আর্চার।

বৃহস্পতিবার লর্ডসে শুরু হয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট। আবার এই সিরিজে অধিনায়কত্ব করছেন নিউজিল্যান্ড বংশোদ্ভূত বেন স্টোকস। এই ম্যাচেই ঘটেছে দারুণ এক ঘটনা। যে ম্যাচে অন্যরকম এক অভিষেক হয়েছে সুনামগঞ্জের বাংলাদেশি বংশোদ্ভূত রবিন দাসের।

ম্যাচের ৩৮তম ওভারে হুট করেই ফিল্ডিং করতে নামেন এক তরুণ। জার্সির পেছনে ছিল না যার কোনো নাম কিংবা নম্বর। তবে খোঁজ নিয়ে জানা যায়, তার নাম রবিন জেমস দাস।

ইংল্যান্ড দলে অতিরিক্ত হিসেবে রাখা খেলোয়াড় হ্যারি ব্রুক এবং ক্রেগ ওভারটন দুজনেই ফিল্ডিং করছিলেন তখন। এমন সময় স্টুয়ার্ট ব্রডকেও ছাড়তে হয় মাঠ। তাই আরেকজন অতিরিক্ত ফিল্ডারের দরকার পড়ে।

এই সময় আর অতিরিক্ত খেলোয়াড় না থাকায় টিম ম্যানেজমেন্ট মাঠে নামিয়ে দেন রবিন দাসকে। তাতেই অন্যরকম অভিষেক হয়ে যায় সুনামগঞ্জের বাংলাদেশি বংশোদ্ভূত তরুনের।

রবিনের বাবার নাম মৃদুল দাস। গ্রামের বাড়ি সুনামগঞ্জ শহরের উকিল পাড়ায়। তবে রবিনের জন্ম, বেড়ে ওঠা সবই ইংল্যান্ডের লেইটনস্টোনে। এখানেই তার ক্রিকেটে হাতেখড়ি। ২০ বছর বয়সী রবিন পড়াশোনা করছেন ব্রেন্টউড স্কুলে। নিয়মিত খেলছেন এসেক্সের কাউন্টি ক্লাবের হয়ে। যদিও এখন পর্যন্ত রবিন মাত্র একটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন দলের হয়ে।

রবিন একা নন, তার বড় ভাই জয় দাস নিজেও খেলেন এসেক্সের দ্বিতীয় একাদশের হয়ে,। তিনি উইকেট রক্ষক-ব্যাটার। রবিনের এমন অভিষেকে উচ্ছ্বসিত তার দল এসেক্স। টুইটারে তাকে শুভেচ্ছা আর শুভ কামনাও জানিয়েছে এসেক্স কাউন্টি ক্লাব।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin