সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৬:২২ অপরাহ্ন

ইমরান দিল্লির অভ্যন্তরীণ রাজনীতির কারণে আমন্ত্রণ পাননি

ইমরান দিল্লির অভ্যন্তরীণ রাজনীতির কারণে আমন্ত্রণ পাননি


শেয়ার বোতাম এখানে

আন্তর্জাতিক ডেস্ক :
ভারতের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে আমন্ত্রণ না জানানোর বিষয়ে মুখ খুলেছে ইসলামাবাদ। পাকিস্তান বলেছে, ভারতের অভ্যন্তরীণ রাজনীতির কারণেই ইমরান খানকে আমন্ত্রণ জানায়নি ভারত সরকার। গত সোমবার সন্ধ্যায় একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এ কথা বলেন।
পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, তাঁর (মোদি) পুরো নির্বাচনী কর্মসূচির কেন্দ্র ছিল পাকিস্তানবিরোধিতা। তাই এই অবস্থা থেকে তিনি বেরোতে পারবেন বলে ধরে নেওয়া বিচক্ষণতা নয়।
৩০ মে দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর শপথ নেবেন মোদি। নয়াদিল্লিতে রাষ্ট্রপতি ভবনের আঙিনায় ওই শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। ওই শপথ অনুষ্ঠানে ভারতের প্রতিবেশী দেশগুলোর নেতাদের আমন্ত্রণ জানালেও ইমরান খান আমন্ত্রণ পাননি। ভারত সরকার এক বিবৃতিতে বলেছে, বহুপক্ষীয় কারিগরি ও অর্থনৈতিক সহযোগিতার বঙ্গোপসাগরীয় উদ্যোগের (বিমসটেক) সদস্যভুক্ত দেশ বাংলাদেশ, শ্রীলঙ্কা, মিয়ানমার, থাইল্যান্ড, নেপাল, ভুটানের নেতাদের মোদির শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।
তবে ২০১৪ সালে নরেন্দ্র মোদির প্রথম মেয়াদের প্রধানমন্ত্রীর শপথ অনুষ্ঠানে পাকিস্তান, আফগানিস্তান, মালদ্বীপসহ দক্ষিণ এশীয় আঞ্চলিক সহযোগিতা সংস্থার (সার্ক) সব সদস্যদেশের নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছিল। তৎকালীন পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ওই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।
শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ না পেলেও আগামী মাসে কিরগিজস্তানে সাংহাই সহযোগিতা সংস্থা (এসসিও) সম্মেলনে নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করতে পারেন ইমরান খান।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin