বৃহস্পতিবার, ০৫ অগাস্ট ২০২১, ১২:০৩ অপরাহ্ন


ঈদুল আজহার দিনেও বন্ধ থাকবে পবিত্র কাবা শরীফ

ঈদুল আজহার দিনেও বন্ধ থাকবে পবিত্র কাবা শরীফ


শেয়ার বোতাম এখানে

মোঃ আব্দুল মুনিম জাহেদী ক্যারল:

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে পবিত্র আরাফার দিন ও ঈদুল আজহার দিনেও বন্ধ থাকবে গ্র্যান্ড মসজিদ।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে চলতি বছরের হজ প্রস্তুতিতে মুসল্লিদের স্বাস্থ্য নিরাপত্তা সর্বোচ্চ অগ্রাধিকার পাবে বলে জানিয়েছে সৌদি কর্মকর্তারা। এছাড়াও মক্কার গ্র্যান্ড মসজিদে হাজীদের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণে নতুন ব্যবস্থা করা হয়েছে।

মেজর জেনারেল আল আহমাদী বলেন, ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে পবিত্র আরাফার দিন ও ঈদুল আজহার দিনেও বন্ধ থাকবে গ্র্যান্ড মসজিদ। এছাড়াও গ্র্যান্ড মসজিদের বাইরের সংলগ্ন এলাকায় নামাজ না আদায়ের সিদ্ধান্ত এখনো বহাল আছে। অনুমতি ছাড়াই মক্কা শহরে প্রবেশে বাধা দিতে বিভিন্ন স্থান ২৪ ঘণ্টা সুরক্ষা বাহিনীর নিয়ন্ত্রণে থাকবে।

মক্কার গ্র্যান্ড মসজিদের নিরাপত্তার জন্য দায়িত্বপ্রাপ্ত বাহিনীর কমান্ডার মঙ্গলবার বলেন, করোনা সংক্রমণ থেকে মুসল্লিদের সুরক্ষা সবচেয়ে গুরুত্বপূর্ণ। বর্তমান এই পরিস্থিতিতে আমরা এই বছর স্বাস্থ্যের দিকটিতে বেশি গুরুত্ব দিয়েছি। আগামী ধাপে বাকিগুলো কার্যকর করা হবে।

মুহাম্মদ আল আহমাদী বলেন, কোভিড -১৯’র বিরুদ্ধে সামাজিক দূরত্ব ও কার্যকর সতর্কতামূলক ব্যবস্থা নিশ্চিত করতে গ্র্যান্ড মসজিদে হাজীদের প্রবেশ ও প্রস্থান নিয়ন্ত্রণে নতুন ব্যবস্থা করা হয়েছে। এতোদিন পবিত্র কাবা শরীফের আশেপাশে এবং সাফা ও মারওয়ার পাহাড়ের মধ্যে হাঁটার জন্য নির্ধারিত পথগুলোতে প্রবেশ করার অনুমতি ছিল। গ্র্যান্ড মসজিদের ভিতরে কেবলমাত্র সরকারি অনুমতিপ্রাপ্তরাই প্রবেশ করতে পারতেন।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin