মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৩৪ অপরাহ্ন


উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা বাড়াতে চান বিশ্বনাথের ছেলে ডা. সুমন

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা বাড়াতে চান বিশ্বনাথের ছেলে ডা. সুমন


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নতুন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) হিসেবে ডা. দিলোয়ার হোসেন সুমন যোগদান করেছেন। যোগদান করেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা ও পরিবেশকে বদলে দিতে চ্যালেঞ্জ গ্রহণ করেছেন। মঙ্গলবার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে নতুন করে সাজাতে ও সেবা বাড়াতে নানা পরিকল্পনার কথা তুলে ধরেন।

ডা. দিলোয়ার হোসেন সুমন বলেন, আমার উপজেলা বিশ্বনাথ। কিন্তু এখানে স্বাস্থ্যসেবায় অনেক পিছিয়ে আছে। দেশের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রেংকিংয়ে অনেক পিছিয়ে।

তিনি বলেন, এখানে অনেক সমস্যা আছে। অনেক অনিয়ম হচ্ছে। সবগুলো সমস্যা চিহ্নিত করতে হবে। তারপর সেগুলো সমাধান করতে হবে। তিনি বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় হয়েছে কিন্তু এখনো তা অনুমোধন হয়নি। প্রথমে অনুমোধনের জন্য কাজ করতে হবে। তাহলে আমরা অনেক লোকবল পাবো। এখানে গাইনী কনসালটেন্ট না থাকায় দীর্ঘদিন ধরে উপজেলাবাসী এ সেবা থেকে বঞ্চিত রয়েছে। প্রতিটি উপ-স্বাস্থ্য কেন্দ্রকে সেবার আওতায় আনতে হবে। এখানে ডেলিভারী লেভেল বাড়াতে হবে, পাশাপাশী উপ-স্বাস্থ্য কেন্দ্রেও এখন থেকে ডেলিভারী সেবা দিতে হবে।

ডা. সুমন বলেন, এখানে একটি সিন্ডিকেট রয়েছে। তা ভাঙতে হবে। এখানে হাসপাতাল ব্যবস্থাপনা কমিটিই নেই, রয়েছে স্যানিটেশন সমস্যা। এগুলো দূর করতে হবে। এজন্য তিনি প্রশাসনিক, রাজনৈতিক, সাংবাদিকদের সহযোগিতা চেয়েছেন তিনি।

উল্লেখ্য, ডা. দিলোয়ার হোসেন সুমনের গ্রামের বাড়ি বিশ্বনাথ পৌর শহরের ৬নং ওয়ার্ডের আটপাড়া গ্রামে। তিনি ওই গ্রামের ডা. শাহাদৎ হোসেনের বড় ছেলে। ফলে এই প্রথম বিশ্বনাথের কোন চিকিৎসক বিশ^নাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও হলেন। এর আগে তিনি সিলেটের বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইউএইচও হিসেবে কর্মরত ছিলেন। ১ জানুয়ারি সকালে তিনি বিশ্বনাথের ৫০ শয্যা উপজেলা হাসপাতালে যোগদান করেন। গত ১৩ ডিসেম্বর হাসপাতালের সাবেক বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচও) ডা. আব্দুর রহমান মুসা পদোন্নতি জনিত কারণে বদলি হলে বিশ্বনাথে ইউএইচও’র পদটি শুন্য হয়। এরপর ওই শূন্য পদে নতুন ইউএইচও হিসেবে যোগদান করেন ডা. দিলোয়ার হোসেন সুমন।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin