বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৬:০১ অপরাহ্ন


এইচএসসি ও সমমানের ফল প্রকাশ জুলাইয়ের তৃতীয় সপ্তাহে

এইচএসসি ও সমমানের ফল প্রকাশ জুলাইয়ের তৃতীয় সপ্তাহে


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক :
উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য জুলাইয়ের তৃতীয় সপ্তাহকে সময় হিসেবে প্রস্তাব করা হয়েছে। আন্তঃশিক্ষা বোর্ড সাব কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক এই তথ্য জানিয়েছেন।

মঙ্গলবার (২৫ জুন) তিনি বাংলা ট্রিবিউনকে বলেন, ‘আগামী ২০, ২১ ও ২২ জুলাইয়ের যেকোনও একদিন এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশের অনুমোদন চেয়ে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে।’

শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, সম্ভাব্য এই তিনটি তারিখের মধ্যে যেদিন প্রধানমন্ত্রী সময় দিয়ে সম্মতি দেবেন, সেদিনই ফল প্রকাশ করা হবে। প্রস্তাবটি অনুমোদনের জন্য প্রধানমন্ত্রী কার্যালয়ে পাঠানো হচ্ছে।

প্রথা অনুযায়ী, ফল প্রকাশের দিন প্রথমে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের অনুলিপি তুলে দেওয়া হয়। এরপর সংবাদ সম্মেলন করে ফলের বিস্তারিত তুলে ধরেন শিক্ষামন্ত্রী। ফল প্রকাশের দিন দুপুরে শিক্ষা বোর্ডগুলো নিজস্ব ওয়েব সাইটে ফল প্রকাশ করে থাকে।

উল্লেখ্য, এবার এইচএসসি ও সমমানের পরীক্ষা ১ এপ্রিল শুরু হয়। আটটি সাধারণ শিক্ষা বোর্ড, মাদ্রাসা ও কারিগরি বোর্ড মিলিয়ে ১৩ লাখ ৫১ হাজার ৫০৫ জন পরীক্ষায় অংশ নেয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin