শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:২১ পূর্বাহ্ন

একাত্তরের বীর সন্তানদের ঋণ শোধ করা যাবে না: অধ্যাপক ডা.মোর্শেদ

একাত্তরের বীর সন্তানদের ঋণ শোধ করা যাবে না: অধ্যাপক ডা.মোর্শেদ


শেয়ার বোতাম এখানে

স্টাফ  রিপোর্ট
মহান স্বাধীনতা বাঙালির শ্রেষ্ঠ অর্জন। জাতির পিতা বঙ্গবন্ধুর আহবানে  এবং তার নেতৃত্বে একাত্তরের রণাঙ্গনে জীবন বাজি রেখে যারা লাল সবুজের মানচিত্র এঁকেছিলেন, তাদের কেআমাদের সম্মান প্রদর্শন করতে। এই সূর্য সন্তানদের সম্মান প্রদর্শন করা মানেই দেশ ও জাতিকে সম্মানিত করা। যদিও একাত্তরের বীর সন্তানদের ঋণ শোধ করা যাবে না, তবুও সম্মান প্রদর্শনের মাধ্যমে শহীদদের আত্মা শান্তি পাবে।
গতকাল ২৬ মার্চ (শুক্রবার) কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ এর উদ্যোগে শহীদ সোলেমান হলে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আলোচনা সভা, মুক্তিযোদ্ধা সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডাঃ মোরশেদ আহমদ চৌধুরী প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপকমিটির আহবায়ক অধ্যক্ষ সৈয়দ মুহাদ্দিস আহমদ এর সভাপতিত্বে ও সদস্য সচিব জগলু চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠাঞ্চ বিশেষ অতিথির বক্তব্য দেন, কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের কার্যনির্বাহী কমিটির সহসভাপতি মুজিবুর রহমান চৌধুরী অ্যাডভোকেট, অধ্যাপক নন্দলাল শর্মা, কবি কালাম আজাদ, অধ্যাপক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, সাধারণ সম্পাদক আবদুল হামিদ মানিক।
আরও উপস্থিত ছিলেন, যুগ্মসাধারণ সম্পাদক সৈয়দ মবনু, কোষাধ্যক্ষ আব্দুস সাদেক লিপন এডভোকেট, সাহিত্য ও গবেষনা সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌস, সহ লাইব্রেরি সম্পাদক ইছমত হানিফা, সদস্য ড. মো. নজরুল হক চৌধুরী, আব্দুল মুকিত অপি অ্যাডভোকেট, সৈয়দ মোহাম্মদ তাহের, বেলাল আহমদ চৌধুরী, রিপন আহমদ ফরিদী, মাহবুব হোসেন।
সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে দুইজন মহিলা সহ দশজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্ত মুক্তিযোদ্ধা হলেন, বীর মুক্তিযোদ্ধা এম এ হালিম, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আতাউর রহমান, বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন, বীর মুক্তিযোদ্ধা রোকেয়া বেগম,বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুস শহীদ, বীর মুক্তিযোদ্ধা  মো. নাজির আহমদ চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মির্জা জামাল পাশা, বীর মুক্তিযোদ্ধা এসনু বেগম, বীর মুক্তিযোদ্ধা মো: সোলেমান আলী সম্মাননা ক্রেষ্ট গ্রহন করেন এবং অভিব্যাক্তি প্রকাশ করেন।
জাতীয় সঙ্গীত পরিবেশনার মধ্যদিয়ে শুরু হওয়া জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উলক্ষে মুদ্রিত স্বারক এর মোড়ক উম্মোচন করেন অতিথিবৃন্দ এবং দেশাত্ববোধক স্বরচিত কবিতা পাঠ এর বিজীদের হাতে পুরস্কার তুলেদেন অতিথিবৃন্দ। উদযাপন অনুষ্ঠানে প্রদান অতিথিকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন কেমুসাস নেতৃবৃন্দ। তারুণ্যের সাংস্কৃতিক সংগঠন সাদাকাকের মনোজ্ঞ সংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপনী হয়।
সিলেট/এসএম


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin