বুধবার, ২১ অক্টোবর ২০২০, ১২:৫৪ অপরাহ্ন



একাদশের শিক্ষার্থীরা ভর্তি হউক মানসম্মত কলেজে

একাদশের শিক্ষার্থীরা ভর্তি হউক মানসম্মত কলেজে


মু ম রহমান বুলবুল:

এসএসসির ফল প্রকাশের পর সারাদেশে বইছে আনন্দ-উচ্ছ্বাস। … তবে এখন সবারই স্বপ্ন ও লক্ষ্য ভালো কলেজে ভর্তি হওয়া। … ফলাফলের আনন্দের মধ্যেও অভিভাবকদের এখন একটাই দুশ্চিন্তা।

শিক্ষার মূল উদ্দেশ্য হলো মানুষকে সুন্দরভাবে ভাবতে শেখানো, মানবীয় গুণাবলির উন্নয়ন ঘটানো এবং কর্মক্ষেত্রে দক্ষ জনবল তৈরি। এই লক্ষ্যে পৌঁছাতে শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে ধৈর্য, সহিষ্ণুতা, সততা এবং শারীরিক ও মানসিক সুস্থতা অপরিহার্য। ম্যানেজমেন্টের দৃষ্টিকোণ থেকে শুধু শিক্ষা নয়, জীবনের প্রতিটি ক্ষেত্রেই সফলতা প্রাপ্তির চেষ্টার শুরু থেকে শেষ পর্যন্ত সময়কালকে বিশেষ ধাপে ভাগ করতে পারি।

আসলে বাংলাদেশের উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাব্যবস্থায় সরকারি -বেসরকারি কলেজের পাশাপাশি অগ্রণী ভূমিকা পালন করছে প্রাইভেট কলেজ সমূহ। সিলেট শহর এর ব্যতিক্রম নয়। শহরের আনাচেকানাচে এমন গড়ে উঠা শিক্ষা প্রতিসঠানের সংখ্যা কিন্তু কম নয়।তবে অনেক শিক্ষা প্রতিসঠানই মান সম্পন্ন বলে মনে হয়না।বিশেষ করে বিজ্ঞান শিক্ষার ক্ষেত্রে এর অভাব চোখে পরার মত।উচ্চ মাধ্যমিক পর্যায়ে শুধু
বিজ্ঞান শিক্ষার জন্য অনন্য শিক্ষা প্রতিসঠান হিসেবে ইতোমধ্যে সিলেটের মানুষ -এর মনে স্থান করে নিয়েছে শহরের প্রাণকেন্দ্রে অবস্থিত ” সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ”।’প্রাইভেট পড়াকে না বলুন’ এই শ্লোগানকে সামনে রেখে প্রতিসঠার পর থেকেই শতভাগ সাফল্য, কাম্য সংখ্যক জিপিএ -৫,নিয়ম-শৃংখলা, আরো অনেকিছুর সাথে সম্পৃক্ততা একজন শিক্ষার্থীকে প্রকৃত মানুষ হিসেবে প্রতিসঠিত করে যাচ্ছে এই কলেজ।একঝাক নবীন কিন্তু কর্মঠ শিক্ষক তাদের দক্ষতা প্রমাণ করেছেন, করোনাকালীন, অন লাইনে ক্লাস গ্রহনে।লেকচার শীট প্রদান, অনলাইনে লেকচার শেষ করে প্রশ্ন উত্তর পর্ব – খুব ফলপ্রসূ হয়েছে।
মুহিবুর রহমান ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান, রেক্টোরর প্রত্যক্ষ নেতৃত্ব ও দিক নির্দেশনায় এগিয়ে চলেছে ‘সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ ‘।
অচিরেই শুরু হবে ২০২০-২০২১ শিক্ষবর্ষ এ একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম,

লেখক: মু ম রহমান (বুলবুল)
অধ্যক্ষ,সিলেট বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin