শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:১৯ পূর্বাহ্ন

“এবার ট্রাম্পের ভিডিও সরিয়ে ফেলল ফেইসবুক: অন্যের আইডি দিয়ে ফেইসবুকে আসতে পারছেন না

“এবার ট্রাম্পের ভিডিও সরিয়ে ফেলল ফেইসবুক: অন্যের আইডি দিয়ে ফেইসবুকে আসতে পারছেন না


শেয়ার বোতাম এখানে
  • 23
    Shares

রাজুব ভৌমিক:

প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সামাজিক নিষেধাজ্ঞা নিয়ে কতটা সিরিয়াস তা আরেকবার প্রমাণ করল জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক। সম্প্রতি ডোনাল্ড ট্রাম্পের পুত্রবধু লারা ট্রাম্প তাঁর পরিচালিত “দ্য রাইট ভিউ” এর জন্য একটি ভিডিও সাক্ষাৎকার গ্রহণ করেন এবং সে ভিডিওটি তিনি পরে ফেইসবুকে আপলোড করেন। কিন্তু সাথে সাথে ফেইসবুক সেই ভিডিওটি সরিয়ে নেন।

এই নিয়ে ট্রাম্পের পুত্র এরিক ট্রাম্পের স্ত্রী লারা ট্রাম্পকে ফেসবুক থেকে একটি ইমেল বার্তা পাঠানো হয় এবং সে বার্তায় উল্লেখ করা হয় যে প্রাক্তন প্রেসিডেন্ট ট্রাম্পের কণ্ঠে তৈরি করা কোন কিছুই তাদের প্ল্যাটফর্মগুলোতে অনুমোদিত নয়। ইমেলটিতে আরো জানানো হয়, যে “আমরা ডোনাল্ড ট্রাম্পের ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে যে নিষেধাজ্ঞা করেছি তার সাথে সামঞ্জস্য রেখে ডোনাল্ড ট্রাম্পের কণ্ঠে পোস্ট করা আরও কন্টেন্ট সরিয়ে ফেলা হবে এবং প্রয়োজনে অ্যাকাউন্টগুলোতে অতিরিক্ত সীমাবদ্ধতা চালু করা হবে।”

ফেইসবুক গত ৬ই জানুয়ারিতে ক্যাপিটল হিলের উপর আক্রমণের পর তৎকালীন প্রেসিডেন্ট ট্রাম্পের সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর অনির্দিষ্টকালের জন্য স্থগিতাদেশ জারি করে। ইউটিউব এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া সংস্থাগুলোও অনির্দিষ্টকালের জন্য ট্রাম্পের অ্যাকাউন্ট স্থগিত করে। তাছাড়া স্ন্যাপচ্যাট এবং টুইটার স্থায়ীভাবে ট্রাম্পকে নিষিদ্ধ করে। ফেসবুকের মুখপাত্র অ্যান্ডি স্টোন ইউএসটুডেকে জানান, ক্যাপিটাল হিলে দাঙ্গার পরে প্রাক্তন প্রেসিডেন্টের অনির্দিষ্ট স্থগিতাদেশের কারণে ভিডিওটি ফেসবুক এবং ইনস্টাগ্রাম থেকে সরিয়ে নেয়া হয়েছে।

ট্রাম্পের মুখপাত্র জেসন মিলার বলেন, প্রাক্তন প্রেসিডেন্ট তার নিজের সামাজিক নেটওয়ার্ক দিয়ে সোশ্যাল মিডিয়ায় পুনরায় ফিরে আসবেন। তিনি বলেন, “আমি মনে করি যে আমরা প্রেসিডেন্ট ট্রাম্পকে তার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম তৈরির মাধ্যমে আগামী দুই বা তিন মাসের মধ্যে সোশ্যাল মিডিয়ায় ফিরে পাবো।” তিনি আরো বলেন যে, “সবাই প্রেসিডেন্ট ট্রাম্প কী করেন বা কিভাবে সোশ্যাল মিডিয়াতে ফিরে আসেন তা দেখার জন্য অপেক্ষা করে আছে। কারণ এটি তার নিজস্ব সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হবে।”



শেয়ার বোতাম এখানে
  • 23
    Shares

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin