মঙ্গলবার, ১১ মে ২০২১, ১০:৩২ পূর্বাহ্ন

এবার পণ্যবাহী ভ্যানে নারায়ণগঞ্জ থেকে ৪৫জন যাত্রী সিলেটে!

এবার পণ্যবাহী ভ্যানে নারায়ণগঞ্জ থেকে ৪৫জন যাত্রী সিলেটে!


শেয়ার বোতাম এখানে

জাহাঙ্গীর আলম খায়ের, বিশ্বনাথ: ট্রেন ও বাসের পর এবার জরুরী পণ্যবাহী কাভার্ড-ভ্যান (ঢাকা মেট্টো-ড ১৪-৬০২৪) ভাড়া করে ঢাকার নারায়নগঞ্জ থেকে ৪৫জন যাত্রী সিলেটের বিভিন্ন উপজেলায় পৌছেছেন।

তাদের মধ্যে দুই পরিবারের ১৫জন যাত্রী সিলেটের বিশ্বনাথের পুরনাগাঁও গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) ভোর ৪টারদিকে উপজেলার রামপাশা ইউনিয়নের পুরনানগাঁও যাবার পথে ইলামেরগাঁও এলাকায় পৌঁছালে স্থানীয়রা ওই কাভার্ড-ভ্যানটি আটকান। এসময় চালকের সঙ্গে কথা বলতে চাইলে চালক গাড়ি থেকে নেমে পালিয়ে যান। এসময় চালকের সহযোগী পেছনের দরজা খোলে দিলে ১৫জন যাত্রী গাড়ি থেকে নামেন। আর যাত্রীদের দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। ঘটনা ভোররাতের হলেও বৃহস্পতিবার বিকেলে বিষয়টি জানাজানি হয়। এরপর থেকে উপজেলা জুড়ে মানুষের মধ্যে করোনা আতঙ্ক বিরাজ করে।

খবর পেয়ে বিশ্বনাথ থানা পুলিশের এসআই দেবাশীষ শর্ম্মাসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে নারায়ণগঞ্জ ফেরত ওই ১৫জন যাত্রীকে হোম কোয়ারাইন্টাইনে পাঠান। এসময় মেসার্স রূপা এন্টারপ্রাইজের জরুরী পণ্যবাহী কাভার্ড-ভ্যানটি জব্দ করে থানায় নিয়ে যান।

তবে, ১৫জন যাত্রীর বিষয়টি নিশ্চিত করলেও এসআই দেবাশীষ শর্ম্মা বলেছেন মাত্র ২০জন যাত্রী সিলেটের বিভিন্ন উপজেলায় পৌঁচেছেন। তিনি বলেন, রাস্তায় আরও ৪/৫জনকে নামিয়ে দেওয়া হয়েছে। তিন টনের ওই পণ্যবাহী কাভার্ডভ্যানটির ভিতরে ২৫জনের বেশি লোক দাঁড়িয়ে থাকার কথা নয়। আর ১৫ যাত্রীকে থানা পুলিশের পক্ষ থেকে খাবার দিয়ে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলেও জানান তিনি।

নারায়নগঞ্জ ফেরত এক যাত্রীর সঙ্গে কথা হলে তিনি জানান, নারায়নগঞ্জের আড়াইহাজারের একটি ইট-ভাটায় তারা কাজ করতেন। বর্তমানে কাজ না থাকায় অন্য আরও প্রায় ৪৫ থেকে ৫০ জনের সহযাত্রী হয়ে ওই ক্যাভার্ড-ভ্যান ভাড়া করে তারা বাড়ি ফিরেছেন। বিশ্বনাথে পৌঁছানোর আগে হবিগঞ্জ, নবীগঞ্জ, ওসমানীনগর, দক্ষিণ সুরমার রশিদপুরে আরও বেশ কয়েকজন যাত্রী নামিয়ে দেওয়া হয়েছে বলেও জানান ওই যাত্রী।

বিশ্বনাথ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো: কামরুজ্জামান বলেন, বিষয়টি তিনি জেনেছেন। নারায়নগঞ্জ ফেরতদের নমুনা সংগ্রহ করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, কীট সংকট থাকায় ক্রমান্বয়ে লক্ষণ বুঝে নমুনা সংগ্রহ করা হবে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin