মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ০৮:৫৩ পূর্বাহ্ন



এম সি কলেজে নারকীয় ঘটনার প্রতিবাদে ব্রিটেনে ভার্চুয়াল সভা

এম সি কলেজে নারকীয় ঘটনার প্রতিবাদে ব্রিটেনে ভার্চুয়াল সভা


প্রবাস ডেস্ক:

সিলেটের শতবর্ষী এমসি কলেজ ক্যাম্পাসে সংঘটিত নারকীয় ঘটনার প্রতিবাদে ব্রিটেনে বসবাসরত সিলেট এম, সি কলেজের সাবেক ছাত্র ছাত্রীরা গত ৩রা অক্টোবর দুপুর ২ টায় এক ভার্চুয়াল সভায় মিলিত হন। উক্ত সভা থেকে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও ভবিষ্যতে এ ধরনের ঘটনা প্রতিরোধে কলেজ কর্তৃপক্ষকে যথাযত ব্যবস্হা গ্রহনের আহবান জানানো হয় ।

সভায় কলেজ প্রশাসনের উদাসীনতা,নৈতিক মুল্যবোদের অবক্ষয়, লেজুড়বৃত্তিক ছাত্র রাজনীতি, নিরাপত্তাহীন ক্যাম্পাস, ছাত্র সংসদ নির্বাচন সময়মত নিশ্চিত না হওয়া ও সর্বোপরী বিচারহীনতার আগ্রাসী সংস্কৃতির কারনেই দেশ আজ ভয়াবহ পরিণতির দিকে এগিয়ে যাচ্ছে বলে সবাই মতামত ব্যক্ত করেন।

এ থেকে মুক্ত হতে আমরা সাবেক মুরারীয়ানরা প্রত্যেকে যার যার অবস্খান থেকে আমাদের প্রিয় বিদ্যাপীঠ এমসি কলেজের মান-মর্যাদা এবং সুনাম অক্ষুন্ন রাখার স্বার্থে একসাথে কাজ করার আহবান জানানো হয় । বিশেষ করে উক্ত ঘটানার দ্রুততম সময়ে বিচার ও কলেজের জমি পুনরুদধারের ব্যবস্হা গ্রহণের জন্য কলেজ কর্তৃপক্ষ, পুলিশ এবং প্রশাসনের কাছে উল্লিখিত দাবী সমুহ বাস্তবায়নের উদাত্ত আহবান জানানো হয় ।

সভায় সঞ্চালক হিসাবে উপস্থিত ছিলেন ডাক্তার মোশাররফ হোসেন (অবসরপ্রাপ্ত জিপি, NHS Uk)। প্রতিবাদ সভায় অংশগ্রহন করেন মনসুর আহমদ খান ( শিক্ষক ) , ইকবাল হোসেন (সাবেক ভিপি, এম সি কলেজ সংসদ ), এম এ মালেক (সাবেক প্রভাষক-এম সি কলেজ) , এডভোকেট মো সালিকুর রহমান (কমিউনিটি একটিভিষ্ট ), শোয়েব আদমজী (কমিউনিটি একটিভিষ্ট সাবেক ছাত্র নেতা ও সাধারন সম্পাদক -ছাত্রলীগ, সিলেট সরকারী কলেজ), মোহাম্মদ শাহজাহান আহমেদ (সাবেক সভাপতি এম সি কলেজ ছাত্রলীগ ও ছাত্র নেতা), মোহামমদ শাহজাহান (সাবেক সহযোগী অধ্যাপক), মির্জা আসকির বেগ (গ্রেটার সিলেট সাংগঠনিক সম্পাদক), ডা: আলী জাহান (কনসালট্যান্ট সাইকিয়াট্রিস্ট), মিফতা সিদ্দিকী (সিলেট মহানগর বিএনপি-সাংগঠনিক সম্পাদক), লিটন আহমদ চৌধুরী (সাধারন সম্পাদক বিএনপি-ম্যানচেস্টার) , সাংবাদিক ও সাহিত্যিক আমীরুল খান ,শাহরিয়ার চৌধুরী (ব্ল্যাকপুলের বিশিষ্ট কমিউনিটি নেতা),আরিফ খান, মিজানুর রহমান (কমিউনিটি নেতা), হাসান চৌধুরী শান্ত (কমিউনিটি ব্যক্তিত্ব), তপন জালাল চৌধুরী (সাবেক ম্যানেজার PBL EXCHANGE, UK), আব্দুল হামিদ টিপু (বিশিষ্ট সলিসিটর), সদরুল ইসলাম (বিশিষ্ট ব্যবসায়ী), এ মুহিত, শেখ জাফর আহমদ (ম্যানচেস্টার সিটি আওয়ামী লীগ নেতা) সহ আরও অনেকে।

উক্ত অনুষ্টানের সার্বিক আয়োজনে ছিলেন হোস্ট আবিদুল ইসলাম আরজু। স্বাগত বক্তব্য রাখেন মোস্তফা কামাল হোসেন খান (এমসি কলেজ ১২৫ বছর পূর্তি অনুষ্ঠানের সদস্য সচিব)।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin