সোমবার, ০১ মার্চ ২০২১, ১০:৩৫ অপরাহ্ন

এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে অস্ত্রধারী রফিক আলী

এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করেছে অস্ত্রধারী রফিক আলী


শেয়ার বোতাম এখানে

সংবাদ সম্মেলনে বিশ্বনাথের ফয়জুল

স্টাফ রিপোর্ট
বিশ্বনাথের শাহজিরগাঁওয়ের মৃত আরজান আলীর ছেলে মো. রফিক আলী সন্ত্রাসী বাহিনী নিয়ে অস্ত্রপ্রদর্শন করে স্থানীয়দের হুমকি ধমকি দিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে থানায় মামলা দিলেও অজ্ঞাত কারণে পুলিশ অস্ত্র উদ্ধারে কোনো ব্যবস্থাই গ্রহন করছে না বলে অভিযোগ করেছেন একই গ্রামের সোনাফর আলীর ছেলে ফয়জুল ইসলাম।
মঙ্গলবার দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। লিখিত বক্তব্যে উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক ফয়জুল ইসলাম বলেন, রফিক আলী একজন সন্ত্রাসী। ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার আগে বিএনপির একজন সক্রিয় নেতা ছিল রফিক। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর স্বার্থান্বেষীদের সহযোগীতায় তার অপকর্ম ঢাকতে বিভিন্ন নেতার সাথে সেলফি তুলে ও তা প্রচারের মাধ্যমে নিজেকে আওয়ামী লীগ নেতা দাবি করে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। আমি একসময় বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের আহ্বায়কের দায়িত্ব পালন করেছি। রফিক আলীর সাথে রাজনৈতিক বিরোধ থাকায় ২০১৬ সালের ৮ ফেব্রুয়ারি সে ও তার সন্ত্রাসী বাহিনী পাইপগান, বন্দুক, রামদা, ডেগার ইত্যাদি দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে আমি ও আমার আত্মীয়-স্বজনকে আক্রমন করে। অবৈধ অস্ত্র দিয়ে গুলি করে অর্ধশতাধিক মানুষকে আহত করেছে। এ ঘটনায় বাদী হয়ে আমি বিশ্বনাথ থানায় মামলা (নম্বর-১৬, ০৯/০২/২০১৬) দায়ের করি, যা বিচারাধীন। পরে ২০১৮ সালের ২০ ফেব্রুয়ারি দুপুরে রফিক আলীর নেতৃত্বে এই সন্ত্রাসীরা আমার বাড়ির পাশে অবৈধ অস্ত্র নিয়ে হামলা চালায়। আমরা পালিয়ে আত্মরক্ষা করি। বিষয়টি থানা পুলিশকে জানালে তারা কোন ব্যবস্থাই গ্রহণ করেন নি। আমি ২৫ ফেব্রুয়ারি সিলেটের পুলিশ সুপারের কাছে ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করি যার অনুলিপি বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসনেও জমা দিয়েছি। এতেও কাজ না হওয়ায় প্রধানমন্ত্রীর কার্যালয় বরাবরেও আবেদন করি। কিন্তু অজ্ঞাত কারণে আজো এই অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি।
তিনি বলেন, তারা খুব প্রভাব ও বিত্তশালী হওয়ায় এলাকার কেউ তাদের বিরুদ্ধে টু শব্দটিও করার সাহস পায়না। গোটা এলাকায় সাধারণ মানুষ রফিক ও তার সন্ত্রাসীদের কারণে আজ আতংকিত এবং নিরাপত্তাহীন। সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি সন্ত্রাসী রফিক আলীর অবৈধ অস্ত্র উদ্ধারের মাধ্যমে এলাকাবাসীর শান্তি ও নিরাপত্তা নিশ্চিতের আহ্বান ও সত্য উদঘাটনে অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশের জন্য গণমাধ্যম কর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, সানুর আলী, আয়না মিয়া, সোনাফর আলী, রুপ আলী, মানিক মিয়া, হাবিবুর রহমান, নজরুল ইসলাম, জামাল মিয়া, মাহতাব মিয়া, মনোহর আলী, আব্দুর ছালাম, খালিক মিয়া ও সাবুল মিয়া।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin