শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন


এশিয়ার ছোট্ট গ্রামে খাদ্য সামগ্রীর সাথে হাঁস-মোরগও দিলেন এসএম নুনু মিয়া

এশিয়ার ছোট্ট গ্রামে খাদ্য সামগ্রীর সাথে হাঁস-মোরগও দিলেন এসএম নুনু মিয়া


শেয়ার বোতাম এখানে

বিশ্বনাথ প্রতিনিধি
ভোটার তালিকায় একটি মাত্র বাড়ি আর একজন পুরুষ ও চারজন মহিলা নিয়ে গঠিত যে গ্রামের সদস্য সংখ্যা মাত্র ৫জন। আর ভোটার সংখ্যা তিনটি। জীবনের তাগিদে একমাত্র পুরুষ দীর্ঘ কয়েক বছর ধরে বসবাস করছেন সৌদি আরবে। কিন্তু সংসারের অভাব অনটন লেগেই আছে। গ্রামটি রাস্তাঘাটের জন্য সারাজীনই অবহেলিত। নির্বাচন ছাড়া কেউই তাদেরকে স্বরণ করেনি। এবারের বন্যায় বাড়ি ঘরে পানি ওঠলে ছলে যান অন্যত্র। বন্যার পানি কমে গেলে আবার আশ্রয় নেন বাড়িতে। কিন্তু কেউই তাদের খোঁজ খবর নেননি বললেন বাড়ির মহিলা। তবে এই অবহেলিত ৫ সদস্যের এই ছোট গ্রামের মানুষের খোঁজ নিলেন উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া।

তিনি তার ব্যাক্তিগত পক্ষ থেকে মঙ্গলবার বিকেলে নৌকা আর কাঁদা-জলে পায়ে হেঁটে তাদের জন্য খাবার নিয়ে যান। তার ওই খাবারের তালিকায় ছিল চাল, ডাল, চিড়া, মুড়ি, গুড়, বিস্কুট, মোমবাতি ও গ্যাসলাইট। এছাড়াও সেই খাবারের সাথে দু’টি হাঁস ও ৫টি মোরগ।

এশিয়ার ছোট গ্রাম শ্রীমুখে বিশ্বনাথে কর্মরত সাংবাদিকদের সাথে নিয়ে এসব ত্রাণ সামগ্রী বিতরণ করেন এসএম নুনু মিয়া এবং ওই গ্রামে থাকা পরিবারের খোঁজ খবর নেন তিনি। ত্রাণ বিতরণকালে আরও উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সদস্য দবির মিয়া, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রব, উপজেলা সেচ্ছাসেবক লীগের প্রচার সম্পাদক সিজিল মিয়া প্রমুখ নেতৃবৃন্দ।

এসএম নুনু মিয়া বলেন, অবহেলিত এই পরিবারকে কিছু দিতে পেরে মনে একটু তৃপ্তি পেয়েছি। বন্যা আসার পর থেকে এখনও মানুষের পাশে আছি এবং থাকবো। একজন জনপ্রতিনিধি হয়ে যা করার জনগণের জন্য তা করে যাবেন বলে জানান তিনি ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin