রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৬:১৪ পূর্বাহ্ন

এসএ গেমস: আর্চারিতে অষ্টম স্বর্ণপদক পেলো বাংলাদেশ

এসএ গেমস: আর্চারিতে অষ্টম স্বর্ণপদক পেলো বাংলাদেশ


শেয়ার বোতাম এখানে

এ জয়ের মধ্য দিয়ে মোট ১৬টি স্বর্ণপদক জিতে নতুন এক উচ্চতায় পৌঁছে গেল বাংলাদেশ

নেপালে অনুষ্ঠিত দক্ষিণ এশিয়ান (এসএ) গেমসের ১৩তম আসরের নবমদিনে আর্চারিতে নারী ও পুরুষ কম্পাউন্ড ব্যক্তিগত ইভেন্টে দু’টি স্বর্ণপদক জিতেছেন বাংলাদেশের সুমা বিশ্বাস ও মো. সোহেল।

সোমবার (৯ ডিসেম্বর) সকালে এ প্রাপ্তির মধ্য দিয়ে কেবল আর্চারিতেই বাংলাদেশ জিতে নিলো আটটি স্বর্ণপদক।

শ্রীলংকার অনুরাধা কারুনারান্তেকে ১৪২-১৩৪ পয়েন্টে হারিয়ে স্বর্ণপদক জিতে নেন সুমা। অন্যদিকে, ভুটানের তানদিন দর্জিকে ১৩৭-১৩৬ পয়েন্টে হারিয়ে স্বর্ণ জয় করেন মো. সোহেল রানা।

এরআগে গতকাল রবিবার মোট ছয়টি স্বর্ণপদক জেতেন বাংলাদেশি তীরন্দাজরা।

ছেলেদের রিকার্ভ দলগত ইভেন্টে বাংলাদেশকে প্রথম স্বর্ণপদক এনে দেন রোমান সানা, তামিমুল ইসলাম ও হাকিম আহমেদ। ফাইনালে তারা শ্রীলংকাকে ৫-৩ সেটে পরাজিত করেন।


মেয়েদের রিকার্ভ দলগত ইভেন্টে ইতি খাতুন, মেহনাজ আক্তার ও বিউটি রায় শ্রীলংকাকে ৬-০ সেটে হারিয়ে বাংলাদেশেরর স্বর্ণপদক নিশ্চিত করেন।

রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে ভুটানকে হারিয়ে আরেকটি স্বর্ণপদক জেতেন রোমান সানা ও ইতি খাতুন। তারা ৬-২ সেটে সোনাম দেমা ও কিনলে তশিংকে হারান তারা।

ছেলেদের কম্পাউন্ড ইভেন্টেআশিকুজ্জামান, সোহেল রানা ও অসিম কুমার দাসের দল ২২৬-২১৩ পয়েন্টের ব্যবধানে ভুটানকে পরাজিত করেন। একই ইভেন্টে সুস্মিতা বণিক, শ্যামলি রায় ও সোমা বিশ্বাসকে নিয়ে গড়া দলটি ২২৮-২১৫ পয়েন্টের ব্যবধানে শ্রীলংকাকে পরাজিত করে আর্চারিতে বাংলাদেশের পঞ্চম স্বর্ণ নিশ্চিত করে।

দিনের শেষ আর্চারির ইভেন্টে নেপালকে হারিয়ে ষষ্ঠ স্বর্ণপদক জেতেন সোহেল রানা ও সুস্মিতা বণিক। ১৪৮-১৪০ পয়েন্টের ব্যবধানে নেপালকে পরাজিত করেন তারা।

একইদিন নারী ক্রিকেটের সাফল্য মিলে একদিনেই বাংলাদেশের অর্জন ছিল ৭টি সোনা।

এদিকে, সোমবার এ স্বর্ণজয়ের মধ্য দিয়ে ১৬টি স্বর্ণপদক জিতে বাংলাদেশ পৌঁছে গেল নতুন এক উচ্চতায়।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin