বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৪:৩৬ অপরাহ্ন

এ কেমন নিষ্ঠুরতা…

এ কেমন নিষ্ঠুরতা…


শেয়ার বোতাম এখানে

রাজনগর প্রতিনিধি: সকালে ঘুম থেকে ওঠে বাড়ি পাশের শবজি ক্ষেতেু গিয়েছিলেন বড়কাপন গ্রামের রোকেয়া বেগম (৫০)। ক্ষেতে সবজি তুলার সময় বাশের বেড়ায় ঝুলানো একটি (বাজারের) ব্যগ দেখতে পান তিনি। তাতে নড়া চড়া করছে এবং শব্দও হচ্ছে। বিষয়টি দেখার জন্য ওই দিকে এগিয়ে যান তিনি। দেখতে পান ব্যগের মধ্যে একটি শিশু। নড়াচড়া করছে। কোয়াশার পানিতে জুবতুব ফুটফুটে শিশুটি নীল আকাশের দিকে তাকিয়ে কাঁদছে। চুখ থেকে হয়তো তার পানি ঝড়ছিল না। হয়তো শুকিয়ে গিয়েছিল। তা দেখে হƒদয়টা মুছড়ে উঠে রোকেয় বেগমের। অধির আগ্রহে তুলে নেন কোলে। মনে মনে বলতে থাকেন কে এই শিশু? কী তার পরিচয়? কে-ই বা রেখে গেল এমন পাষানের মতো? নিজেদের যৌন চাহিদার ফসল অনাঙ্খিত এ শিশুটির জীবন হুমকির মুখে ঠেলে দিয়েছে? রোকেয়া বেগমের মনের মাঝে জেগে উঠা হাজারো প্রশ্নের ভিড়ে চোখ তুলে তাকান তিনি আশেপাশে। তেমন মানুষজন নেই। তিনি শিশুটিকেু বাড়িতে নিে যান। খবর দেন মৌলভীবাজারে বাসায় থাকা তার দেবর ডিডরাইটারু মখদ্দুস মিয়াকে। খবর পৌঁছে যায় রাজনগর থানায়ও। উপপরিদর্শক (এসআই) আবু মোকসেদ পিপিএম দ্রুত ছুটে যান ঘটনাস্থলে। শিশুটির অবস্থা দেখে তারও চোখে জল এসে যায়। ঠান্ডায় হিম হয়ে যাওয়াু শিশুটিকে দ্রুত নিয়ে যান মৌলভীবাজার ২৫০ শয্যার হাসপাতালে। তিনি হাসপাতালের শিশু ওয়ার্ডের চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করে দ্রুত শিশুটির চিকিৎসার ব্যবস্থা করান। কিনে দেয়া হয় নতুন জামা।
মনসুরনগর ইউনিয়নের বড়কাপন গ্রামে ক্ষেতের বেড়ায় ব্যগে ঝুলানো এ শিশুটির চিকিৎসা চলছে হাসপাতালটির শিশু ওয়ার্ডে। ডাক্তার আব্দুল­াহ আল বাকি চিকিৎসা করছেন। দেখভালের জন্য রোকেয়া বেগমও রয়েছেন সেখানে। ডিডরাইটার মকদ্দছ আলী বলেন, শিশুটি বর্তমানে চিকিৎসাধীন রয়েছে। আমরা শিশুটির যথাযথ দেখাশুনা করছি।
রাজনগর থানার উপপরিদর্শক আবু মোকসেদ পিপিএম বলেন রাজনগর থানায় করা জিডি মূলে এ বিষয়ে মৌলভীবাজার শিশু আদালতে একটি প্রতিবেদন পাঠানো হবে। শিশু আদালতের সিদ্ধান্তের ভিত্তিতে ব্যবস্থা নেয়া হবে। আমার সঙ্গে অনেকেই যোগাযোগ করছেন শিশুটিকে দত্তক নেয়ার জন্য তবে আমার এভাবে দিতে পানি না। আদালত থেকে শিশুটিকে নিতে হবে। আদালত যে ভাবে সিদ্ধান্ত দেবেন সেভাবেই হবে। যারা নিতে চায় আদালতে আবেদন করতে হবে।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin