বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১০:৫৭ অপরাহ্ন


ওসমানীগরে জিলাপির মোল্ডে বিড়াল ছানা!

ওসমানীগরে জিলাপির মোল্ডে বিড়াল ছানা!


শেয়ার বোতাম এখানে

স্টাফ রিপোর্ট :: রমজানে ইফতার সামগ্রির মধ্যে অন্যতম জিলাপি। সর্বত্রই এর কদর রয়েছে। কিন্তু কতটা পরিচ্ছন্নভাবে তৈরি করা হচ্ছে জিলাপির সেই মোল্ড। ক্রেতাদের চোখে তেমনটা না পড়লেও এবার চোখে পড়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্তাদের চোখে। জিলাপির মোল্ডে রোগাক্রান্ত বিড়াল ছানা পড়লেও তা না ফেলে সেটা দিয়ে জিলাপি তৈরি করতে গেলে ধরা পড়েন এক বিক্রেতা। এতে গুনতে হয়েছে জরিমানা। নষ্ট করা হয়েছে জিলাপির মোল্ড ও তৈল। গতকাল বুধবার দুপুর ১২টায় সিলেটের গোয়ালাবাজার এলাকায় এ ঘটনা ঘটে।
ভৈাক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের সহকারি পরিচালক মো. জাহাঙ্গির আলম বলেন, বুধবার আমাদের নিয়মিত তদারকি অভিযান চলছিল সিলেটের গোয়ালাবাজারে। সেখানে মালঞ্চ মিস্টান্ন ভান্ডার নামে একটি প্রতিষ্ঠানে তৈরিকৃত জিলাপির মোল্ডে একটি রোগাক্রান্ত বিড়ালছানা পড়ে যায়। এতে বিড়ালছানাটি সরিয়ে সেই মোল্ড দিয়ে পুনরায় জিলাপি তৈরি করায় ওই বিক্রেতাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে সব মোল্ড ও তৈল ফেলে দেওয়া হয়েছে।
তিনি বলেন, রমজান মাস ছাড়াও ভেজাল খাবার রোধে আমাদের তদারকি অব্যাহত ছিল। আর রমজান উপলক্ষে সেটি আরো বেশি জোরদার করা হয়েছে।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin