মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ১১:২৬ পূর্বাহ্ন



ওসমানীনগরে করোনা জয় করলেন ৩জন

ওসমানীনগরে করোনা জয় করলেন ৩জন


ওসমানীনগর প্রতিনিধি:

সিলেটের ওসমানীনগরে করোনাকে জয় করলেন ৩জন। তারা হলেন, উপজেলার দয়ামীর ইউপির রাইকদাড়া (নোয়াগাও) গ্রামের এক বৃদ্ধ আব্দুর নূর, গোয়ালাবাজার ইউপির পূর্ব ব্রাহ্মণ গ্রামের এক যুবক তুরন মিয়া ও পল্লী বিদ্যুতের লাইন টেকনিশিয়ান আইয়ুব আলী।

করোনা জয় করা উপজেলার প্রথম আক্রান্ত ব্যক্তি আব্দুর নুর। গত ৩০ এপ্রিল তাঁর শরীরে করোনাভাইরাস শনাক্তের পর উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে করোনা আক্রান্ত আব্দুর নূরের বাড়ি লকডাউন করা হয়। এছাড়া করোনা জয় করা উপজেলার দ্বিতীয় আক্রান্ত ২৪ বছর বয়সী যুবক তুরন মিয়া। তিনি ছিলেন ঢাকা ফেরত। আক্রান্ত যুবক ঢাকা থেকে ফেরে বালাগঞ্জে তার আত্মীয়ের বাড়িতে বেড়াতে গিয়ে কিছুটা অসুস্থতাবোধ করলে করোনা সন্দেহে নমুনা পরীক্ষা করতে দেন। পরবর্তীতে গত ৫মে তার করোনা পজেটিভ আসে।

এদিকে ওসমানীনগরে প্রথম করোনা জয়ী হলেন পল্লী বিদ্যুতের লাইন টেকনিশিয়ান আইয়ুব আলী(৪০)। করোনা জয় করে শহীদ শামসুদ্দিন হাসপাতাল থেকে তিনি উপজেলার তাজপুর মশ্রব আলী কমপ্লেক্সে তার ভাড়া বাসায় ফিরেছেন। ঈদুল ফিতরের আগের দিন ২৪ মে আইয়ুব আলীর শারীরিক অবস্থা ভাল হওয়ায় ছাড়পত্র দিয়ে ছেড়ে দেয় শহীদ শামসুদ্দিন হাসপাতাল কর্তৃপক্ষ। এর আগের দিন ২৩ মে তিনি হাসপাতালে ভর্তি থাকা কালে পুনরায় নমুনা সংগ্রহ করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ। ২৫ মে আইয়ুব আলীর নমুনার রিপোর্ট নিগেটিভ আসে। ওসমানীনগর এ পর্যন্ত মোট ১২জন করোনায় আক্রান্ত হয়েছেন এর মধ্যে একজন মারা গেছেন আর করোনা সুস্থ হয়েছেন ৩জন।

উপজেলা করোনা সংক্রান্ত মেডিকেল টিমের প্রধান ডা. সাকিব আব্দুল্লাহ বিষয়টি নিশ্চিত করে বলেন, আব্দুর নূর ও তুরন মিয়ার বাড়ির লকডাউন প্রত্যাহারের জন্য আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট চিঠি প্রেরণ করেছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. তাহমিনা আক্তার বলেন, মেডিকেল টিমের চিঠির প্রেক্ষিতে আব্দুর নূর ও তুরন মিয়ার বাড়ির লকডাউন প্রত্যাহার করা হয়েছে। আইয়ুব আলীর ছেলে করোনা আক্রান্ত থাকায় কারণে সে সুস্থ হবার পর মশ্রব আলী কমপ্লেক্সের লকডাউন প্রত্যাহার করা হবে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin