মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১, ০৪:২৯ পূর্বাহ্ন

ওসমানীনগরে মানা হচ্চে না নিরাপদ দূরত্ব

ওসমানীনগরে মানা হচ্চে না নিরাপদ দূরত্ব


শেয়ার বোতাম এখানে

ওসমানীনগর প্রতিনিধি:

করোনাভাইরাস সংক্রমণ রোধে প্রশাসন সামাজিকভাবে নিরাপদ দূরত্বে থাকার জন্য গণবিজ্ঞপ্তি প্রচার করলেও সিলেটের ওসমানীনগরে তা মানা হচ্ছে না।

গনপরিবহন বন্ধ থাকার নির্দেশ দিলেও উপজেলার সিলেট ঢাকা মহাসড়কসহ উপজেলার সকল রাস্তায় অবাদে যাত্রী পরিবহন করছে সিএসজি চালিত অটোরিকশা, টমটম ও মাইক্রবাস। যার কারণে সামাজিক দূরত্ব বজায় না রেখেই এক গাড়িতে ৫ জনের অধিক যাত্রী যাতায়েত করছেন।

করোনা ভাইরাসের কারণে গন পরিবহন বন্ধ থাকার সুযোগকে কাজে লাগিয়ে বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ রয়েছে সিএনজি অটোরিকশা চালকদের বিরুদ্ধে।

এদিকে, গতকাল মঙ্গলবার সিলেট- ২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খান নিজ অর্থায়নে ত্রান বিতরণে নিরাপদ দূরত্ব বজায় না রেখেই উপজেলা পরিষদের সামনে জনসমাগম করে এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদে গিয়েও জনসাগম করে ত্রান বিতরণ করারও অভিযোগ উঠেছে।

সরেজমিন ঘুরে দেখা গেছে, সকাল থেকেই উপজেলার বিভিন্ন জনগুরুত্বর্পূণ স্থানে নিরাপদ দূরত্ব বজায় না রেখে নিত্যপণ্য কিনছেন অনেকেই। এমনকি বিক্রেতারা মাস্ক পর্যন্ত ব্যবহার করছেন না। বাজারগুলোয় সরকারি নির্দেশনা একেবারে উপেক্ষিত।


এ ছাড়া ওষুধের দোকানগুলোয় সামাজিকভাবে দূরত্ব বজায় না রেখেই অনেককে ওষুধ কিনতে দেখা গেছে। উপজেলার বানিজ্যিক প্রাণ কেন্দ্র গোয়রাবাজারসহ গ্রাম পর্যায়ে দিনব্যাপি দোকানে চা, পান ও সিগারেট বিক্রির অভিযোগ পাওয়া গেছে। ফলে করোনা সংক্রমণের স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছে যে সব মানুষ।

সোমবার সন্ধ্যায় উপজেলা পরিষদে গিয়ে দেখা গেছে, হাত ধোয়ার জন্য প্রথম দিন যে পানির ব্যবস্থা করা হয়েছে সেই পানির ড্রামটিও সেখানে নেই। ফলে উপজেলা পরিষদে যারা আসছেন তারা হাত না ধোয়েই প্রশাসনিক কার্যক্রমে অংশগ্রহন করছেন। করোনা সংক্রমণ প্রতিরোধে ইউনিয়ন পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনী মাইকিংয়ের মাধ্যমে প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না হওয়ার নির্দেশনা দিলেও সেটি উপেক্ষিতি।

এ নির্দেশনা না মানলে তাদের বিরুদ্ধে আইনানুগ কোন ব্যবস্থা গ্রহন করা হচ্ছে না।

এদিকে, করোনা ভাইরাসকে পূজি করে কিছু অসাধু ব্যবসায়ীও দাম বাড়িয়ে পণ্য বিক্রিকরার অভিযোগ পাওয়া গেছে।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin