রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৩:৪২ অপরাহ্ন

ওসমানীনগরে লার্নিং পয়েন্টের সনদ বিতরণ

ওসমানীনগরে লার্নিং পয়েন্টের সনদ বিতরণ


শেয়ার বোতাম এখানে

ওসমানীনগর প্রতিনিধি : ওসমানীনগরে ইংরেজী ভাষা শিক্ষা ও কারিগরি প্রশিক্ষণ সেন্টার লার্নিং পয়েন্টের উদ্যোগে সনদ বিতরণী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ৯ ফেব্রুয়ারি বেলা ২টায় উপজেলার গোয়ালা বাজারস্থ হাজী মার্কেটে প্রতিষ্ঠানের নিজস্ব ক্যাম্পাসে বিভিন্ন ক্যাটাগরিতে উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে সনদ বিতরণ করা হয়।

লার্নিং পয়েন্টের প্রতিষ্ঠাতা মো. মঈন উদ্দীনের সভাপতিত্বে বক্তারা বলেন, শিক্ষাজীবন শেষে শিক্ষার্থীরা যখন ইংরেজিতে দুর্বল থেকে যায়, তখন তা হয় দেশের জন্য বোঝাস্বরূপ। বর্তমান যুগ জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তির যুগ। এখানে ইংরেজি ভাষাজ্ঞান প্রয়োগ করেই আমাদের বহির্বিশ্বের সঙ্গে যোগাযোগ স্থাপন করতে হয়।

বিদেশে কর্মসংস্থানে ইংরেজি জ্ঞান ভালো হলে এটি দক্ষতা হিসেবে বিবেচিত হয়। গবেষণা, ব্যবসা-বাণিজ্য, উচ্চশিক্ষা প্রতিটি সেক্টরে রয়েছে ইংরেজির গুরুত্ব। ইংরেজি ভাষাজ্ঞান আমাদের এতই দুর্বল যে অনেকে বিএ, এমএ পাস করেও ইংরেজিতে কথা বলতে পারে না। এটি কি শিক্ষাব্যবস্থার ত্রæটি নাকি ইংরেজি ভাষা শিক্ষায় অনীহা তা ভেবে দেখা প্রয়োজন।

লার্নিং পয়েন্ট গোয়ালা বাজার শাখার পরিচালক মাওলানা আব্দুস শহিদের পরিচালনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আতাউর রহমান। বিশেষ অতিথির বক্তব্য দেন দয়ামীর ডিগ্রী কলেজের ইংরেজী প্রভাষক আব্দুর রহিম, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক দিলদার আলী, ওসমানীনগর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক দৈনিক ইত্তেফাক ও সবুজ সিলেটের প্রতিনিধি শিপন আহমদ, বালাগঞ্জ উপজেলা প্রেসক্লাবের সহ-সভাপতি দৈনিক যুগান্তর ও সিলেট মিররের প্রতিনিধি শামীম আহমদ। বক্তব্য দেন প্রতিষ্ঠানের শিক্ষার্থী সাজিদুল ইসলাম ও সনদপ্রাপ্ত শিক্ষার্থী সুহেদ আলী।

উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের পাবলিক রিলেশনস্ অফিসার সহিদুল ইসলাম, আইইএলটিএস প্রিপারেশন কোর্সের লেকচারার নাবিদ আনজুম চৌধুরী, আব্দুল মুমিন, সিনিয়র আইটি ইনস্ট্রাকটর মো. আব্দুল লতিফ প্রতিষ্ঠানের ম্যানেজার বিলকিছ বেগম, লাইফ স্কিলের সিনিয়র টিচার মুমিনা বেগম, ইংলিশ ল্যাংগুয়েজ কোর্সের লেকচারার ফেরদৌস আহমদ রাসেল ও মার্কেটিং অফিসার হাফিজ আহমদ প্রমুখ। প্রধান অতিথিকে ফুল দিয়ে বরণ করেন প্রতিষ্টানের শিক্ষার্থী সাদিয়া বেগম ও অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোক্তার হোসেন।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin