বুধবার, ২৮ Jul ২০২১, ১০:২৮ পূর্বাহ্ন


ওসমানীনগরে শুটিংয়ের নামে চলছে বেহাপনা: নিরব প্রশাসন

ওসমানীনগরে শুটিংয়ের নামে চলছে বেহাপনা: নিরব প্রশাসন


শেয়ার বোতাম এখানে

রনিক পাল,ওসমানীনগর:

করোনার ২য় দফার লকডাউনের মধ্যেও সিলেটের ওসমানীনগরে থামছে না অননুমোদিত নাটক, টিকটক, লাইকি এবং গানের শুটিং। উপজেলা জুরে শুটিংয়ের নামে চলছে বেহাপনা মূলক কার্যকলাপ। সংক্রমণ রোধে সরকার কর্তৃক জারীকৃত বিধি নিষেধের তোয়াক্কা না করে দেশের বিভিন্ন জায়গা থেকে কথিত অভিনেতা-অভিনেত্রীদের জড়ো করে উপজেলার আনাছে-কানাছে ইউটিউব, টিকটক, লাইকি ও ফেসবুকভিত্তিক চ্যানেলের শুটিংয়ের নামে দিন দুপুরে চলছে অসামাজিক কার্যকলাপ।

অভিযোগ উঠেছে, স্থানীয় উপজেলা প্রশাসন ও থানা পুলিশ সার্বিক বিষয় জেনেও অদৃর্শ্য কারণে নিরব ভূমিকা পালন করছে। ফলে অননুমোদিত ইউটিউব, টিকটক, লাইকি ও ফেসবুকভিত্তিক চ্যানেলের সংশ্লিষ্ট তত্বাবধায়করা হয়ে উঠেছেন আরও বেপরোয়া।

স্থানীয়দের অভিযোগ, কোনো প্রকার শুটিং পরিচালনা করার পূর্বে জেলা প্রশাসক কিংবা স্থানীয় প্রশাসনের অনুমতি নেয়ার বিধান থাকলেও কোনো প্রকার নিয়ম নীতির তোয়াক্কা না করে লকডাউনের মধ্যে উপজেলার নিজ কুরুয়াসহ উপজেলার বিভিন্ন এলাকায় আঞ্চলিকসহ নাঠকের শুটিংয়ের নামে প্রায় প্রতিদিনই বহিরাগত লোকজনকে জড়ো করে দেদারছে চলছে উঠতি বয়সের যুবক-যুবতিদের অভিনয়ের নামে অশালিনতার মঞ্চ। কথিত এসব শুটিং মঞ্চে অবাধে মাদক আদান-প্রদান ও গ্রহণের অভিযোগও দীর্ঘদিনের। এছাড়া শুটিংয়ে জড়িত থাকা কথিত এসব অভিনেতা-অভিনেত্রীর অনেকেই মাদকসেবী ও নানা অসামাজিক অপরাধের সাথে লিপ্ত থাকায় শুটিং স্পট এলাকায় বসাছেন মাদকের অসর চালিয়ে যাচ্ছেন অনেকে জানিয়েছেন। শুটিং স্পটগুলোতে ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকার কথিত অভিনেতা অভিনেত্রীরা জড়ো হওয়ায় স্বাস্থ্য বিধি উপেক্ষিত হওয়ার পাশাপাশি আশঙ্কা বাড়ছে করোনা ছড়িয়ে পড়াসহ সামাজিক অবক্ষয়ও। শনিবার উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের মহানগর পেট্ট্রোল পাম্পের পিছনে নিজ কুরুয়া এলাকায় অনুমোদনহীন ইউটিউব ও ফেসবুকভিত্তিক চ্যানেলের শুটিং চলাকালিন সময়ে স্থানীয়রা বিষিয়টি বার বার থানা পুলিশকে অবগত করলেও নানা কায়দায় পুলিশ বিষয়টি এড়িয়ে গেছে বলে অভিযোগ স্থানীয়দের।

স্থানীয় প্রশাসনের রহস্যজনক ভূমিকায় বিকৃত শরীরি আচরণ, কটাক্ষ, ইভটিজিংকে প্রাধান্য দিয়ে তৈরি কথিত ভাঁড়ামির নাটকগুলো যুবসমাজকে ঠেলে দিচ্ছে নৈতিক অবক্ষয়ের দিকে। ভাঁড়ামির এসব নাঠকের নাটকের নাম সচেতণ মহল মুখে আনতে লজ্জা পেলেও একশ্রেনীর লোকেরা আবার এসব পছন্দও করছেন! যেমন মরা জিতায় কারবার, আগা মোটা, ঘুমও বিয়া অইছে, ফুয়ায় বাফ ঢাকেনা, বিয়াতি ইডিওট, আগা তুমার-গুড়ি আমার, বুড়ির লগে পুরি গেলো, জুতা, কিতা লাটা লাগলো, রাইতকুর কামলা, একি অঙ্গে কতো রুপ, মাউগা, রাইতুর মেহমান, নটি বাড়ি, মাঝর বেন্দা, রোজায় ধরিলিছে, বাঁশ ফাতাইর, ফাটা বাঁশ,ও ফুরি তর নাম কিতা, ইজ্জত লুটিলা। আঞ্চলিক ভাষা দিয়ে নির্মিত এসব নাটকের অশালিন নাম থাকায় এসব নাটক না দেখেও অনেকই সমালচানা করছেন। সাধারণ মানুষের উপকারে আসে এমন নাটকের শুটিং খুব একটা দেখা যায় না বলেও জানিয়েছেন স্থানীয়রা।

সূত্র জানায়, সিলেটের আঞ্চলিক নাটকের অভিনেতা রাসেল হামিদ ওরফে কাট্টুস আলী, আল্লাহকে নিয়ে বিতর্কিত বক্তব্য উপস্থাপনকারী সাহেদ মোশাররফ ওরফে কটাই মিয়া, খাদিমপাড়ার আকরামসহ আরো কয়েকজন কতিত পরিচালক দেশের বিভিন্ন এলাকার কথিত অভিনেতা অভিনেত্রী ও মডেল নিয়ে এসে করোনাকালে সিলেট শহরসহ ওসমানীনগর ও পাশর্^বর্তী উপজেলাগুলোতে প্রশাসনের অনুমতি ছাড়া শুটিং পরিচালনা করে আসছেন।

অভিনেতা রাসেল হামিদ ওরফে কাট্টুস আলী ওসমানীনগর মহানগর পাম্পের পেছনে নিজ কুরুয়া এলাকায় তার মামার বাড়িসহ আশপাশ এলাকায় বহিরাগত লোকজনকে জড়ো করে নিয়মিত শুটিং পরিচালনা করে যাচ্ছেন। সংক্রমণ ঠেকাতে সরকার স্বাস্থ্য বিধির উপর জোর দিলেও ওসমানীনগরে কথিত নাঠকের শুটিংগুলোর ক্ষেত্রে সরকারের কোনো নির্দেশনা মানার প্রয়োজন মনে করছেন না বেআইনী ভাবে শুটিং পরিচালনাকারীরা। থানা পুলিশসহ স্থানীয় প্রশাসন অননুমোদিত এই শুটিং স্পটগুলোর খবর নেয়ার প্রয়োজন মনে করছেন না বলে অভিযোগ স্থানীয় বিজ্ঞজনের।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ শ্যামল বনিক বলেন, সরকারের নির্দেশনার বাহিরে গিয়ে প্রশাসনের অনুমতি ছাড়া শুটংয়ের খবর পেয়ে থানা পুলিশের একটি টিম নিজ কুরুয়া এলাকায় গিয়ে শুটিং পরিচালানা না করার জন্য নিষেধ করেছে। থানা এলাকায় কেউ এসব শুটিংয়ের আয়োজন করলে পুলিশ তা কঠোর হস্থে দমন করতে প্রস্তুত রয়েছে।

ওসমানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা: তাহমিনা আক্তার বলেন, বিষয়টি আমার জানা নেই। সংক্রমন ঠেকাতে সরকার কর্তৃক নির্ধারিত বিধি নিষেধ গুলোর বাহিরে গিয়ে কেউ কোনো আয়োজন করলে সংশ্লিষ্টদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রশাসনের অনুমতি ছাড়া নিজ কুরুয়া এলাকায় শুটিং পরিচালনা বিষয়ে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin