শনিবার, ১৩ Jul ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন


ওসমানীনগরে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন ধারাভাষ্যকার আলী হোসেন

ওসমানীনগরে সততার অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন ধারাভাষ্যকার আলী হোসেন


শেয়ার বোতাম এখানে

ওসমানীনগর প্রতিনিধি: সিলেটের ওসমানীনগর উপজেলার গোয়ালাবাজার উত্তরা ব্যাংক শাখার ৭৫ হাজার টাকা ফিরিয়ে দিয়ে সততার অনন্য দৃষ্টান্ত উপস্থাপন করলেন ধারাভাষ্যকার আলী হোসেন রানা।

জানা যায়, নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের প্রজাতপুর গ্রামের আমেরিকা প্রবাসী জাকারিয়া ইসলামের সাথে খেলাধুলার মাধ্যমে পরিচয় ধারাভাষ্যকার আলী হুসেন রানার। জাকারিয়া ইসলাম প্রতিবছর আলী হোসেন রানার মাধ্যমে রমজান মাস উপলক্ষ্যে আত্নীয় স্বজনদের সাহায্যের জন্য টাকা পাঠান। এবারে পিন নাম্বারে ৭৫ হাজার টাকা পাঠালে সেই টাকা উত্তোলন করেন আলী হোসেন রানা। কিন্তু ক্যাশিয়ার তাঁকে ৩টি বান্ডিলে টাকা দিলে সেই টাকা তিনি ব্যাগে ঢুকিয়ে নেন। পরবর্তীতে বাজারের একটি দোকানে গিয়ে সেই টাকা গুণে দেখলেন সেখানে ৭৫ হাজার টাকার বদলে তাঁকে দেড় লক্ষ টাকা দেওয়া হয়েছে। তখন তিনি সাথে সাথেই ব্যংকে গিয়ে অতিরিক্ত ৭৫ হাজার টাকা ফেরত দিয়ে আসেন।

এসময় উপস্থিত ছিলেন, ইউপি সদস্য বেলাল আহমেদ, ব্যবসায়ী ফররুক আহমেদ, ধারাভাষ্যকার জুয়েল আহমেদ নুর।

ছোট বেলায় বাবাকে হারান পরিবারের একমাত্র সন্তান আলী হোসেন রানা। মা অনেক কষ্ট করে তাঁকে লালন পালন করেন। ২০১৪ সালে ক্যান্সারে মাকেও হারান তিনি। স্ত্রী আর দুই ছেলেকে নিয়েই এখন রানার পরিবার। খেলাধুলায় ধারাবিবরণীতে যে টাকা পান তাই দিয়েই চলে রানার সংসার। এছাড়া বাড়ির ভিটা ছাড়া রানার আর কোন জমি নেই।

অভাবের সাথে যুদ্ধ করা রানার এমন সততা দেখে হতবাক সবাই। ওসমানীনগরে সততার একটি দৃষ্টান্ত রাখলেন আলী হোসেন রানা। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসায় ভাসছেন তিনি।

উত্তরা ব্যাংকের ম্যানেজার রুহুল আমিন বলেন, রানা যে সততা দেখান সেটা নজির বিহীন। উনার অভাবের সংসার ধারাবিবরনী দিয়ে যে টাকা পান সেই টাকা দিয়ে সংসার চলে। কিন্তু তিনি ৭৫ হাজার টাকার লোভ না করে টাকা গুলো আমাদের নিকট ফিরিয়ে দিয়ে সততার এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করলেন যা সত্যিই প্রশংসনীয়।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin