রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:৫৪ পূর্বাহ্ন



সিলেট ওসমানী মেডিকেল কলেজের ১৬ ইন্টার্নি চিকিৎসকের করোনা শনাক্ত

সিলেট ওসমানী মেডিকেল কলেজের ১৬ ইন্টার্নি চিকিৎসকের করোনা শনাক্ত


শুভ প্রতিদিন ডেস্ক:

সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের ১৬ জন ইন্টার্নি চিকিৎসকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আক্রান্তদের ১৫ জন মেয়ে ও একজন ছেলে বলে জানা গেছে।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একাধিক সূত্রে জানা গেছে, সোমবার (৪ মে) রাতে তাদের শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

এ ব্যাপারে ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হক কিংবা ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়ের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। তবে হাসপাতালের একাধিক চিকিৎসক বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

কলেজের ১৬ শিক্ষার্থীর করোনা শনাক্তের বিষয়টি জানাজানি হওয়ার পর চিকিৎসকদের ফেসবুক গ্রুপে এ বিষয়ে ব্যাপক আলোচনা চলছে।

ওই গ্রুপে একজন চিকিৎসক বিষয়টি অবগত করে লেখেন, ‘সিওমেকের ৫৩তম ব্যাচের নতুন ইন্টার্ণদের ১৬ জনের কোভিড ১৯ রিপোর্ট আজ পজেটিভ এসেছে। আশ্চর্য্য বিষয় হলো কারোরই কোন সাইন/সিম্পটমস নাই…!’ করোনার কোন লক্ষণ না থাকায় তাদের নমুনা আবারও পরীক্ষা করা হবে বলেও তিনি উল্লেখ করেন।

চিকিৎসকদের গ্রুপে ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ময়নুল হক লিখেন, ‘৫৩তম ব্যাচ, তোমাদের আবার পরীক্ষা করা হবে। ভয়ের কোনো কারণ নাই। ইনশাল্লাহ নেগেটিভ হবে। আমরা তোমাদের সাথেই আছি।- অধ্যক্ষ সিওমেক।’

গত ২৩ এপ্রিল ওসমানী হাসপাতালের এক শিক্ষানবীশ চিকিৎসক করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হন। তিনিও হাসপাতালের ইন্টার্ন হোস্টেলেই রয়েছেন।

ওই চিকিৎসক শনাক্ত হওয়ার পর ওসমানীর ৭৮জন শিক্ষানবীশ চিকিৎসককে কোয়ারেন্টিনে রাখা হয়। এই কোয়ারেন্টিনে থাকা ৭৮ জনের মধ্য থেকেই সোমবার ১৬ জনের করোনা শনাক্ত হয়।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin