শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৫:৩৬ পূর্বাহ্ন

কমলগঞ্জে চলছে গ্রামে গ্রামে লকডাউন

কমলগঞ্জে চলছে গ্রামে গ্রামে লকডাউন


শেয়ার বোতাম এখানে

মো. মোস্তাফিজুর রহমান, কমলগঞ্জ:
গ্রামকে সুরক্ষার জন্য মৌলভীবাজারের কমলগঞ্জে গ্রামে গ্রামে শুরু হয়েছে লকডাউন। সোম ও মঙ্গলবার উপজেলার ২৫টি গ্রামের চলাচলকারী রাস্তাঘাট বন্ধ করে দিয়েছেন এলাকার লোকজন। এতে করে এক প্রকার বন্ধ হয়ে পড়েছে যান চলাচল। প্রতিটি প্রবেশ মুখে লেখা হয়েছে বাহিরের মানুষ প্রবেশ নিষেধ।

মুলত রাজনগরের একজন কমলগঞ্জের পতনউষারের আসায় ৪টি বাড়ি প্রশাসন লকডাউন করায় আতংকিত হয়ে লোকজন স্বেচ্ছায় গ্রামগুলো প্রবেশ পথে বাঁশ ও বেড়া দিয়ে বন্ধ করেছেন। অনেক জায়গায় লিংক রোড বন্ধ করায় কিছু কিছু এলাকায় দ্বিমত দেখা দিয়েছে গ্রামে। তাাদরে দাবী এভাবে বন্ধ করলে অসুস্থ্য বা কোন ধরনে বিপদে যানবাহন প্রবেশ করতে পারবে না।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার আদমপুর ইউনিযনের প: কান্দিগাঁও, ঘোরাসারা, জালালপুর, হোমেরজান, তিলকপুর, আলীনগরের ছলিমবাজার, আলীনগর চাাব, মঙ্গলপুর, ইসলাামপুরের কানাইদাসী, মাধবপুরের মাঝেরগাঁও, শিমুলতলা, কমলগঞ্জ সদর ইউনিযনের কান্দিগাঁও, বালিগাঁগ, সরইবাইড়।

মাগুরছড়া খাসিয়া পুঞ্জি, শমসেরনগর ইউনিয়নের শিংরাউলী, লামাবাজার, সা্গংপুর, সবুজবাগ, পতনউষারের বৃন্দাবনপুর, রামেশ্বরপুর ও পৌরসভার চন্ডিপুর, আলেপুর, উজির পুরসহ প্রায় ২৫টি গ্রামের প্রবেশমুখ বন্ধ করে দিয়েছেন এলাকার তরুনও ছাত্ররা।

বাঁশ ও বেড়ার খুটি দিয়ে বন্ধ করা রাস্তায় লকডাউন লিখা কাগজ সাটিয়ে দিয়েছেন গ্রামবাসী। সামাজিক সুরক্ষা নিশ্চিত ও গ্রামে বগিরাগতদের প্রবেশ নিষিদ্ধের জন্য বিভিন্ন গ্রামের তরুণরা স্বেচ্ছায় নিজ নিজ এলাকা লকডাউন করতে শুরু করছেন।

আদমপুর ইউনিয়নের হোমেরজান গ্রামের তরুন সোমেন সিংহ বলেন, আমাদের গ্রামে ান্যমানুষজন প্রবেশ না করতে এ ধরনের উদ্যোগে। যাতে করে করোনার ভাইরাস নিয়ে গ্রামে বাহিরেরর লোক প্রবেশ করতে পারে না।

অপর দিকে এ ধরনে লকডাউন নিয়েও কিছু কিছু এলাকায় মতবিরোধ সৃষ্টি হচ্ছে। তাদের যুক্তি এভাবে রাস্তাঘাট বন্ধ করা উচিত নয়। গ্রামে বড় ধরনের বিপদ ঘটলে বা কেউ অসুস্থ্য হলে সমস্যায় পড়তে হবে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, বিভিন্ন ইউনিয়নের ১২টি গ্রাম স্বেচ্ছায় লক ডাউনে যাওয়ার সত্যতাও তিনি নিশ্চিত করে বলেন, গ্রামবাসীর সুরক্ষার তারা নিজেরা তা করেছে। তবে লিংক রোড বন্ধ করা যাবে না।



শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin