বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৩:৪৪ পূর্বাহ্ন


কমলগঞ্জে দুই বাড়িতে সৌরভ ছড়ালো নাইট কুইন

কমলগঞ্জে দুই বাড়িতে সৌরভ ছড়ালো নাইট কুইন


শেয়ার বোতাম এখানে

কমলগঞ্জ প্রতিনিধি:

এক রাতের রানী’ হিসাবে পরিচিত নাইট কুইন রাতে সৌরভ ফুটিয়েছে মৌলভীবাজারের কমলগঞ্জের দুই বাড়ির আঙ্গিনায়। শনিবার ১৩ জুন রাত ৯টায় ভানুগাছ বাজারের সত্যজিত রায় ও ইসলামপুরে শিক্ষক ধীরেন্দ্র সিংহের বাড়িতে দুইটি গাছে ৪ নাইট কুইন ফুল ফুটেছে।

জানা যায়, একটা প্রবাদ আছে যার বাড়িতে এ নাইট কুইন ফোটে তার বাড়িতে সৌভাগ্য বয়ে নিয়ে আসে ফুলটি! কমলগঞ্জের দুই ব্যক্তির বাড়িতে রাতে প্রকৃতির অবদানস্বরূপ ফুটেছিল বিস্ময়ঘেরা ‘নাইট কুইন’ ফুল। ভানুগাছ বাজারের ব্যবসায়ী সত্যজিত রায়ের বাসা বারান্দায় একটি টবে রাত ৯টায় দু’টি নাইট কুইন ফুটেছে। একই ভাবে ইসলামপুরের গোলেও হাওর গ্রামের শিক্ষক ধীরেন্দ্র কুমার সিংহের বাড়িতেও ২টি নাইট কুইন ফুল গাছে ফুল ফুটে। মৃদু সৌরভে ভরা নাইট কুইন ফুল দেখতে সাদা রঙের পদ্ম ফুলের মতো। গাছের পাতা থেকে জন্ম নেয়া ফুল দু’টি দেখতে যেমন সুন্দর, তেমনি মন মাতানো গন্ধ। যেন প্রকৃতিপ্রেমীরদের জন্য এক অনন্য উপহার। রাতের আঁধার আলো করে ফোটে ফুলটি। যে কারণে ফুলটিকে ডাকা হয় ‘নাইট কুইন’ নামে। রাতের সঙ্গে রয়েছে নাইট কুইন ফুলের বিশেষ সম্পর্ক।

ব্যবসায়ী সত্যজিত রায় জানান, তিনি ৩ বছর আগে গাছটি লাগিয়েছেন। গত বছর বর্ষার জুন মাসে নাইট কুইন ফুল ফুটেছিল। ঠিক একই ভাবে আবার জুন মাসে ফুল ফুটেছে।

শিক্ষক ধীরেন্দ্র সিংহ জানান, গত বছর তিনি বাসায় একটি টবে লাগায়। নাইট কুইন খুব দুষ্প্রাপ্য ফুল। সৌন্দর্যের প্রতীক হিসেবে গাছটি লাগিয়ে ছিলাম। পরিবেশকে সুন্দর রাখতে আমাদের সবারই এগিয়ে আসা উচিত।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin