শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ০৮:৪০ পূর্বাহ্ন



কমলগঞ্জে দুটি মণিপুরি পরিবার হোম কোয়ারেন্টিনে

কমলগঞ্জে দুটি মণিপুরি পরিবার হোম কোয়ারেন্টিনে


মো. মোস্তাফিজুর রহমান, কমলগঞ্জ:
মৌলভীবাজারের কমলগঞ্জে ঢাকায় কর্মরত এক শিক্ষক আপন সিংহ বাড়িতে ফিরে অসুস্থ্য হলে এলাকায় ছড়িয়ে পড়ে তিনি করোনা আক্রান্ত হয়ে এলাকায় ফিরেছেন। আতংক ছড়িয়ে পড়ে মনিপুরী পাড়াসহ গোটা ইউনিয়নে।

করোনাভাইরাস আক্রান্ত মনে করে পরিবারটি সাথে যোগাযোগ বন্ধ করে দেয় গ্রামবাসী। অত:পর ৪ এপ্রিল শনিবার সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক নেতৃত্বে একটি চিকিৎসকদল পরীক্ষা করে তিনি করোনা আক্রান্ত নয় বলে মত দেয় এবং ২টি পরিবারকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

ঘটনাটি আদমপুর ইউনিয়নের ভানুবিল গ্রামে।
শুক্রবার বিকালে আদমপুর ইউনিয়নসহ গোটা উপজেলায় মানুষের মুখে মুখে ছড়িয়ে একজন করোনা রোগী আক্রান্ত হয়েছেন।

এমন সংবাদের ভিত্তি শনিবার সকাল ১১টায় কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি চিকিৎসকদল ও পুলিশ সদস্যদের নিয়ে ভানুবিল গ্রামে শিক্ষক আপন সিংহের বাড়ি যান।

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ ড্রেস (পিপিই) পরিধান করে চিকিৎসক সৌমিত্র সিনহার নেতৃত্বে দুই সদস্য বিশিষ্ট একটি দল ঘরের ভিতরে প্রবেশ করে শিক্ষক আপন সিংহের স্বাস্থ্য পরীক্ষা করেন। তার কাছ থেকে তথ্য উপাত্ত নিয়ে ও স্বাস্থ্য পরীক্ষা করে কোন কোরনার উপর্সগ নেই বলে অভিমত দেয়া হয়।

চিকিৎসক সৌমিত্র সিনহা উপস্থিত সাংবাদিকদের জানান, আপন সিংহের কিছুটা এলার্জিক্যাল সমস্যা রয়েছে। তবে করোনাভাইরাসের কোন উপসর্গ তার দেহে নাই। আংশিক অসুস্থ্য হওয়া নিয়ে স্থানীয় এক জনের সাথে তার তর্কবিতর্ক নিয়ে বিষয়টি করোনা সংক্রমতি বলে ব্যাপক প্রচার হয়েছে।

তার পরও শিক্ষক আপন সিংহকে নিজ বাড়িতে একটি ঘরে আলাদা হয়ে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে পাশাপাশি তার বোন শাশুর বাড়ি লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক বলেন, আসলে ভানুবিল গ্রামের শিক্ষক আপন সিংহ করোনাভাইরাস আক্রান্ত নন। তার পরও তাকে নিজ বাড়িতে একটি আলাদা কক্ষে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশনা দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন তার পরিবার ও মাধবপুরে তার বোনের পরিবারকেও সতর্কতা অবলম্বন করে এলাকাবাসী থেকে আলাদা থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin