রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০২:১৯ পূর্বাহ্ন



কমলগঞ্জে ভুয়া ইমাম সেজে মসজিদের টাকা আত্মসাতের চেষ্টা : চেক ফেরত নিলেন ইউএনও

কমলগঞ্জে ভুয়া ইমাম সেজে মসজিদের টাকা আত্মসাতের চেষ্টা : চেক ফেরত নিলেন ইউএনও


কমলগঞ্জ প্রতিনিধি:

মৌলভীবাজারে কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের দক্ষিণ কালেঙ্গা জামে মসজিদ নামে ভুয়া নাম দিয়ে নিজে ইমাম সেঁজে প্রধানমন্ত্রীর ৫ হাজার টাকার সরকারী অনুদানের চেক আত্মসাতের চেষ্টা করেন এলাকার বিতর্কিত ভুয়া কাজী মৌলবী কেরামত আলী। তিনি কোন মসজিদের ইমাম-মোয়াজ্জিন নয় কিন্তু কিভাবে মসজিদ ভিত্তিক নগদ টাকা পেলেন তা জানা জানি হলে এলাকায় তোলপাড় শুরু হয়। খবর পেয়ে রবিবার ৭ জুন দুপুরে ইউএনও আশেকুল হক লোকমারফত চেকটি উদ্ধার করেন।

জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রী পক্ষ হতে সারা দেশের ন্যায় কমলগঞ্জে উপজেলার ৪৩৩টি মসজিদে ৫ হাজার টাকা বিতরণের জন্য ইসলামী ফাউন্ডেশনের সম্বন্বয়নে উপজেলা প্রশাসন তালিকা করে। শনিবার বিকালে রহিমপুর ইউনিয়নের কালেঙ্গা জামে মসজিদ বিপরীতে ভুয়া নামে ৫ হাজার টাকার চেক গ্রহন করেন এলাকার ভুয়া কাজী কেরামত আলী। এ খবরটি এলাকায় জানাজানি হলে শুরু হয় তোলাপাড়।

দেখা দেয় মিশ্রপ্রতিক্রিয়া। বিষয়টি রাতেই স্থানীয় জনপ্রতিনিধিকে জানান এলাকার মুসল্লিরা।
রবিবার দুপুরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক বিষয়টি জেনে অফিসের লোকমারফত অনুদানের চেকটি ফেরত নিয়ে আসেন।

স্থানীয় ইউপি সদস্য মুজিবুর রহমান মুজিব বলেন, দক্ষিণ কালেঙ্গা জামে মসজিদ নামে কোন মসজিদ নেই। এই নাম ব্যবহার করে টাকা গ্রহণ এটা খুবই দু:খজনক প্রতারণার শামিল। এ ব্যাপারে অভিযুক্ত প্রতারক কেরামত আলীর সাথে যোগাযোগ করলে তিনি কোন কথা বলতে রাজি হননি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক জানান, সংবাদ পেয়ে ৭ জুন দুপুরে দ্রুত চেকটি উদ্বার করে নিয়ে আসি। তিনি আরো জানান, কেরামত আলীর বিরুদ্বে তদন্ত পুর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin