সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১২:২৯ অপরাহ্ন



কমলগঞ্জে রাস্তা নিমার্ণে প্রভাবশালীদের বাঁধা দেয়ার অভিযোগ

কমলগঞ্জে রাস্তা নিমার্ণে প্রভাবশালীদের বাঁধা দেয়ার অভিযোগ


কমলগঞ্জ প্রতিনিধি:

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সদর ইউনিয়নে জনস্বার্থে একটি রাস্তা নির্মাণে স্থানীয় প্রভাবশালী একটি চক্র বাঁধা সৃষ্টি ও হয়রানিমূলক মামলা করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার বেলা ৩টায় বাল্লারপুর গ্রামে ৩টি গ্রামবাসীর উদ্যোগে স্থানীয় ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন এ অভিযোগ করা হয়।

গ্রামবাসীর পক্ষ ফয়সল আহমেদ লিখিত বক্তব্যে বলেন, উপজেলার সদর ইউনিয়নের বাল্লারপার গ্রাম সংলগ্ন এলাকায় মাদ্রাসা, স্কুল ও একটি মসজিদ রয়েছেন। বাল্লারপার ও আশপাশের দশ, বারোটি গ্রামের শত শত স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থীসহ এলাকার লোকজন প্রয়োজনে গ্রামের বিভিন্ন বাড়ির উপর দিয়ে যাতায়াতের মাধ্যমে কমলগঞ্জ পৌরসভা, ভানুগাছ বাজারসহ মাধবপুর রোড দিয়ে শ্রীমঙ্গলে যাতায়াত করেন। এতে নানা দুভোর্গে পড়েন গ্রামবাসী। দীর্ঘ দিনের দাবীর কারনে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান সড়কের সাথে নতুন একটি রাস্তা নিমার্নে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধির মধ্যস্থতায় ভূমির মালিকদের সাথে আলোচনাক্রমে রাস্তা নির্মাণের সিদ্ধান্ত হয়।

বৃষ্টি বাদলের মৌসুম শুরু হওয়ার কারণে গত ২ মে সকাল ১০টায় গ্রামবাসী স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে রাস্তা নির্মাণ করেন। ভূমি মালিকদের সম্মতিতে প্রকাশ্যে রাস্তা তৈরী হলেও একটি কুচক্রী মহল বিষয়টিকে ভিন্ন খাতে প্রবাহিত করছেন। সাংবাদিকদের মিথ্যা তথ্য প্রদানের মাধ্যমে বিভিন্ন অনলাইন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রচার করে এলাকার লোকজনদের হেয় প্রতিপন্ন করা হচ্ছে। প্রভাবশালীদের প্ররোচনায় বিধবা মহিলাকে দিয়ে কমলগঞ্জ থানায় একটি হয়রানীমূলক মামলাও দায়ের করা হয়।

কমলগঞ্জ পৌর মেয়রের হস্তক্ষেপে গত ৩ মে পৌর মেয়র ঐ বিষয়ে সালিশের ডাক দিলেও বৈঠকে মহিলা উপস্থিত হননি।
সংবাদ সম্মেলনে কমলগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আব্দুল হান্নান, ইউপি সদস্য মাহমুদ আলী, লংঘুছড়া পানি ব্যবস্থাপনা সমবায় সমিতির সভাপতি রাশিদ মিয়া,আবু তালেব, পাখি মিয়া,হাবিবুর রহমান,আলমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা জানান, জনস্বার্থে বাল্লাররপার গ্রামের এই রাস্তাটি নির্মাণ হলে দশ, বারোটি গ্রামের উপকার হবে না, ভানুগাছ বাজারের যানজটও অনেকাংশে কমে আসবে। পর্যটকদেরও যাতায়াতে সুবিধা হবে।

কয়েক মাস পূর্বে এই রাস্তার পূর্বাংশের আনুমানিক ৫০ ফুট জায়গার মালিক কবির মিয়া গংদের সাথে আলোচনা করে জমির বাজার মূল্য অথবা পার্শ্ববর্তী জায়গায় দ্বিগুণ ভূমি প্রদান করা হবে বলে সিদ্ধান্ত হয়।

এ ব্যাপারে জানতে চাইলে ভূমি মালিক কবির মিয়া গংদের সাথে যোগাযোগের চেষ্টা করে তাদেরকে পাওয়া যায়নি।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin