শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৬:১৫ অপরাহ্ন


কমলগঞ্জে হঠাৎ সড়ক বন্ধ রেখে বেইলি সেতু মেরামত : জনদুর্ভোগ চরমে

কমলগঞ্জে হঠাৎ সড়ক বন্ধ রেখে বেইলি সেতু মেরামত : জনদুর্ভোগ চরমে


শেয়ার বোতাম এখানে

কমলগঞ্জ প্রতিনিধি
মৌলভীবাজারের কমলগঞ্জে প্রধান সড়ক বন্ধ রেখে বেইলী সেতু মেরামতের কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। সোমবার উপজেলার প্রধান সড়ক কমলগঞ্জ ভায়া শ্রীমঙ্গল সড়কের খিন্নীছড়ার নামক এলাকার পুরাতন বেইলি সেতুটি ঝুকিঁপুর্ণ হওয়ায় মেরামত কাজ শুরু করে সওজ। আগামীকাল পর্যন্ত এই সড়কে সকল প্রকার যান চলাচল বন্ধ থাকবে। এদিকে পূর্বে না জানিয়ে সড়কে যান চলাচল বন্ধ থাকায় বিপাকে পড়েছেন যাত্রীরা। বিকল্প সড়ক কাছাকাছি না থাকায় দিনভর চরম দুর্ভোগ পোহাতে হয়েছে যাত্রী ও স্থানীয়দের।
জানা যায়, কমলগঞ্জ-শমশেরনগর পথে অতিরিক্ত ও ভারী যানবাহন চলাচলের কারণে কমলগঞ্জ সরকারি গণ মহাবিদ্যালয় সংলগ্ন খিন্নীছড়ার উপরের বেইলি সেতুটির বেশ কয়েকটি পাটাতন খুলে গেছে। ইতিপূর্বে সড়ক ও জনপথ বিভাগ ওয়েল্ডিং করে পাটাতন মেরামত করে তার উপর পিচঢালা করে দিলেও বেইলি সেতুটি ঝুঁকিমুক্ত হয়নি। এ বেইলি সেতু দিয়ে পরিবহন বাস, মালামাল বহনকারী বিভিন্ন যানবাহন, প্রাইভেটকার, ব্যাটারী চালিত অটোরিক্সা, সিএনজি অটোরিক্সা, মোটর সাইকেলসহ শত শত গাড়ি চলাচল করে। বিশেষ করে এ সড়কে চাতলাপুর শুল্ক স্টেশনে আমদানী রপ্তানীকারী পণ্যবাহী ট্রাক ও কার্গো চলাচল করে থাকে। এতে সেতুটি পুরাতন হওয়ায় ও দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ভারী যানবাহনগুলো পারাপারের সময় ওজন নিতে না পারায় গত ১০দিন আগে উপরের পাটাতন দেবে যায়। মাঝখানের পাটাতন দেবে যাওয়ায় প্রতিদিন ঝুঁকি নিয়ে এ সড়কে চলাচলরত যানবাহনগুলো পার হচ্ছিল।
সেতুটি ঝঁকিপুর্ণ হওয়ায় সোমবার সকাল ১০টা হতে সেতুটি বন্ধ রেখে মেরামত কাজ শুরু করে মৌলবীবাজার সড়ক ও জনপথ বিভাগ। ফলে কমলগঞ্জ উপজেলা সদরের সাথে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। মেরামত শুরুর আগে আগে স্থানীয় পর্যায়ে মাইকিং করলেও দুরদুরান্ত হতে আসা সিএনজি, অটোরিকশা, মিনিবাস, ট্রাকসহ অন্যান্য গাড়ি আটকা পড়ে। বিকল্প সড়ক পাশাপাশি না করে ৩ দিন বন্ধ রেখে প্রধান সড়কটি মেরামত নিয়ে ক্ষোভ প্রকাশ করে দুর্ভোগে পড়া জনসাধারণ।
সিএনজি অটোরিক্সা চালক জয়নাল মিয়া বলেন, সেতুটি মেরামতের জন্য শমশেরনগর, কুলাউড়ার সাথে সড়কপথের যোগাযোগ বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। প্রতিরাতে কাজ করলে ভাল হতো।
কমলগঞ্জ-শ্রীমঙ্গলে চলাচলরত যাত্রীবাহী বাস চালক সুমন মিয়া বলেন, সেতুটি মেরামত কাজ শুরুর কারণে বাস নিয়ে সরাসরি শমশেরনগর পর্যন্ত যেতে পারছিনা। এতে যাত্রীদের চরম ভোগান্তি হচ্ছে।
বাস যাত্রী ফয়সল, আমিন বলেন, আমার কুলাউড়া যাব। কিন্তু এখন আটকা পড়েছি। বিকল্প সড়ক দিয়ে যেতে হবে।
শমসেরনগরের মুদি ব্যবসায়ী তমছির মিয়া বলেন, হঠাৎ করে কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের খিন্নীছড়ার উপরের বেইলি সেতুটি মেরামত করায় সড়কপথের যোগাযোগ বন্ধ থাকায় দোকানের মালামাল বোঝাই ট্রাকটি সরাসরি শমশেরনগর আসতে না পেরে অনেক দূর ঘুরে আসতে হচ্ছে।
মৌলভীবাজার সড়ক ও জনপদ বিভাগের সহকারী প্রকৌশলী আরিফুর রহমান বলেন, ঝুঁকিপূর্ণ বেইলি সেতুটি পুরাতন হওয়ায় ও দীর্ঘদিন ধরে সংস্কার না করায় সেতুর পাটাতন অনেকটা দেবে গেছে। মেরামত কাজ চলবে আগামীকাল পর্যন্ত ।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin