শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১০:০৮ পূর্বাহ্ন



করোনাকালে ব্যতিক্রমী মাহা : আড়াই মাস বন্ধ থাকলেও বন্ধ হয়নি কর্মচারীদের বেতন

করোনাকালে ব্যতিক্রমী মাহা : আড়াই মাস বন্ধ থাকলেও বন্ধ হয়নি কর্মচারীদের বেতন


শুভ প্রতিদিন ডেস্ক:
নিত্যনতুন ডিজাইন আর মানসম্পন্ন পোষাকের জন্য সিলেটের ফ্যাশন সচেতনদের পছন্দের শীর্ষে মাহা। সিলেটের খ্যাতনামা ফ্যাশন হাউস মাহা। বাণিজ্যিক এই প্রতিষ্ঠানটি এবার করোনাকালে দেখিয়েছে মানবিকতার অনন্য এক নজির।

করোনাভাইরাস মোকাবেলায় মানুষকে সচেতন করতে নিজেদের ছোট বড় সকল বিলবোর্ড ও সাইনবোর্ড ছেড়ে দিয়েছে সচেতনতার কাজে। মাহার বাণিজ্যিক বিজ্ঞাপনের জায়গায় এখন বিলবোর্ডে শোভা পাচ্ছে করোনা থেকে আত্মরক্ষার নানা প্রচার।

করোনা সংক্রমণ ঠেকাতে শুধু কি সাইনবোর্ড আর বিলবোর্ড ছেড়ে দিয়েছে মাহা? না। নিজের ক্ষতি মেনে নিয়ে এরচেয়ে বড় কাজ করেছেন মাহার স্বত্তাধিকারী বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

গত মার্চ মাসের শেষের দিকে দেশে করোনা সংক্রমণ বাড়তে থাকলে ২৬ মার্চ থেকে সারাদেশে লকডাউন ঘোষনা করে সরকার। আর এর একদিন আগেই সিলেটের সকল ব্যবসায়ীরা মার্কেট বন্ধ রাখার ঘোষণা দেন।

আর করোনা সংক্রমণ প্রতিরোধে ২৩ মার্চ থেকে বন্ধ করে দেয়া হয় মাহা। ঈদের পর সিলেটের সকল মার্কেট খুলে দেয়া হলেও এখনো বন্ধ রয়েছে মাহি উদ্দিন আহমদ সেলিমের এই প্রতিষ্ঠানটি।

খোঁজ নিয়ে জানা গেছে, গত প্রায় আড়াই মাস থেকে মাহা বন্ধ থাকলেও বন্ধ হয়নি প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারীদের বেতন। প্রায় দেড়শ’ কর্মকর্তা-কর্মচারীকে নিয়মিত বেতন দিয়ে যাচ্ছেন মাহি উদ্দিন আহমদ সেলিম। শুধু বেতন নয়, গত পবিত্র ঈদুল ফিতরে বোনাসও দেয়া হয়েছে মাহায় কর্মরতদের।

এ প্রসঙ্গে মাহার স্বত্তাধিকারী মাহি উদ্দিন আহমদ সেলিম জানান, মাহা খুলে দিলেই ক্রেতারা ভিড় করবেন। কিন্তু সিলেটে যেভাকে করোনা সংক্রমণ বাড়ছে তাতে প্রতিষ্ঠানটি খুলে দেয়া মোটেই নিরাপদ হবে না।

এতে ক্রেতা ও প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরাও আক্রান্ত হওয়ার আশঙ্কা রয়েছে। আমি বিশ্বাস করি জীবিকার আগে জীবন। তাই সবাই ব্যবসা প্রতিষ্ঠান খুলে দিলেও মাহা বন্ধ রাখা হয়েছে।’

মাহি উদ্দিন সেলিম জানান, ‘মাহা বন্ধ থাকলেও তিনি কর্মকর্তা-কর্মচারীদের নিয়মিত বেতন দিয়ে যাচ্ছেন। গত আড়াই মাসে তার কোটি টাকার উপরে ব্যবসায়িক ক্ষতি হয়েছে। তারপরও তিনি জনস্বার্থে প্রতিষ্ঠানটি বন্ধ রেখেছেন।

সুত্র- সিলেট ভিউ


সমস্ত পুরানো খবর




themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin