রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৭:৩৬ পূর্বাহ্ন



করোনাকালে শায়েস্তাগঞ্জে গরুর বাজার জমায়েত করার জন্য মাইকিং

করোনাকালে শায়েস্তাগঞ্জে গরুর বাজার জমায়েত করার জন্য মাইকিং


শায়েস্তাগঞ্জ প্রতিনিধি:

করোনা ভাইরাস প্রতিরোধে বারবার গণজমায়েত থেকে দূরে থাকার কথা বলা হলেও, শায়েস্তাগঞ্জে গরুর বাজার জমায়েত করার জন্য মাইকিং করা হয়েছে।
সোমবার দুপুরে শায়েস্তাগঞ্জে ইজাদারদের পক্ষে মাইকিং করানো হয়েছে। সরকার যেখানে গণজমায়েতকে নিরুৎসাহিতের কথা বলছেন, সেখানে শায়েস্তাগঞ্জ থানার সামনে অস্থায়ী বাজারে প্রতি শনিবারে সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত গরু ছাগলের হাট বসানোর জন্য সকলকে দাওয়াত করা হয়েছে।

সরকারি নির্দেশনা অমান্য করে করোনা প্রতিরোধের সঠিক নিয়ম না জানা গ্রাম থেকে আসা এসব মানুষের জমায়েত করা হলে সংক্রমণের ঝুঁকি বাড়বে। গরুর বাজার জমায়েত করা হলে হাঁচি-কাশি, থুতু ফেলা, হাত মেলানা, জড়িয়ে ধরাসহ সংস্পর্শে আসতে হবে, এতে ঝুঁকি বাড়বে করোনার সংক্রমণের।

গরু ব্যবসায়ী দুলাল মিয়া বলেন, আমরা গরীব মানুষ, আমাদের কিস্তি আছে, হাট না জমলে আমাদের সংসার চালাব কি করে? ইজারাদারের দাবি হাটে আগতদের সচেতন করার পাশাপাশি ব্যবসায়ীদের প্রয়োজন মেটানো ও বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণে হাট খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ব্যাপারে গরুর হাটের ইজারাদার সাবেদ আলী বলেন, পৌর কৃতৃপক্ষের অনুমতি পেয়ে সামাজিক দুরত্ব বজায় রেখেই হাট বসবে। আর এমনিতেই বিরাট লোকসানে আছি, হাট না বসার কারনে।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ পৌরসভার ইজারা শাখার অফিসার আতাউর রহমান বলেন এ বিষয়ে আমি কিছু জানিনা, মেয়র বলতে পারবেন।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ পৌরসভার সচিবের বদলীজনিত কারণে উনার বক্তব্য নেয়া যায়নি।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হোসেন বলেন বিষয়টি আমি শুনেছি। এই করোনাকালে পৌর কৃতৃপক্ষ কিভাবে গরুর বাজার বসার জন্য অনুমতি দেয়। সামাজিক দুরত্ব বজায় না থাকলে প্রয়োজনে ব্যবস্থা নিবো।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin