বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০২:৪০ অপরাহ্ন


করোনাকে পরাজিত করে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সাংবাদিক খলিলুর রহমান

করোনাকে পরাজিত করে হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন সাংবাদিক খলিলুর রহমান


শেয়ার বোতাম এখানে

প্রাণঘাতি করোনাভাইরাসকে পরাজিত করে সুস্থ হয়ে ওঠেছেন সাংবাদিক খলিলুর রহমান। ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হন তিনি। বর্তমানে তিনি নিজের বাড়িতে কোয়ারেন্টিনে রয়েছেন।

খলিলুর রহমান দৈনিক ইনকিলাব পত্রিকার স্টাফ রিপোর্টার। একইসাথে সিলেটভিউ২৪ডটকম-এর ঢাকা অফিসের ইনচার্জও তিনি। সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য খলিলের বাড়ি মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের কটারকোনা গ্রামে।

সাংবাদিক খলিলুর রহমান জানান, গত ২১ এপ্রিল তিনি শরীরে জ্বর অনুভব করেন। সাথে হালকা কাশিও ছিল। পরদিন (২২ এপ্রিল) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ল্যাবে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা করান তিনি। ২৩ এপ্রিল সন্ধ্যার পর মোবাইলে ম্যাসেজের মাধ্যমে তাকে করোনা পজিটিভ বলে জানানো হয়।

২৪ এপ্রিল ঢাকার মুগদা জেনারেল হাসপাতালে ভর্তি হন তিনি। সেখানে তাকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হয়। প্যারাসিটামল, হিস্টাসিন আর অ্যান্টিবায়োটিক প্রদান করা হয় তাকে। ধীরে ধীরে তার শারীরিক অবস্থার উন্নতি হতে থাকে।

খলিল জানান, ১৪ দিন পর, গত ৭ মে হাসপাতাল কর্তৃপক্ষ তার শরীরের নমুনা নিয়ে পরীক্ষা করায়। ১১ মে রাতে তিনি করোনামুক্ত (নেগেটিভ) বলে ফলাফলে জানানো হয়। পরদিন হাসপাতাল কর্তৃপক্ষ তাকে ছাড়পত্র প্রদান করে। ওইদিন রাতেই তিনি বিশেষ সতর্কতায় বাড়িতে ফিরেন।

চিকিৎসকদের পরামর্শে বর্তমানে বাড়িতে কোয়ারেন্টিনে আছেন খলিলুর রহমান। বাড়িতে পৌঁছার পর তিনি কারো সংস্পর্শেই যাননি। পৃথক একটি কক্ষে অবস্থান করছেন তিনি। একইসাথে চিকিৎসকদের দেওয়া পরার্মশ মেনে ওষুধ সেবন করছেন।

তিনি জানান, বর্তমানে তিনি প্যারাসিটামল, জিংক ২০, ফেক্সো ১২০ আর সিভিট সেবন করছেন। একইসাথে ঠিকমতো খাওয়াদাওয়াও করছেন তিনি।

করোনামুক্ত সাংবাদিক খলিলুর রহমান চিকিৎসকসহ যারা তার কঠিন সময়ে সাহস দিয়েছেন, সহযোগিতা করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। তিনি বলেন, ‘আল্লাহর রহমতে, সবার দোয়ায় আমি সুস্থ হয়ে ওঠেছি। আমার বিপদের সময় ইনকিলাব কর্তৃপক্ষ, সিলেটভিউ কর্তৃপক্ষ সর্বোতভাবে পাশে থেকে সহযোগিতা করেছে। বিশেষ করে সিলেটভিউ সম্পাদকের সহযোগিতা আমি জীবনভর মনে রাখবো। এছাড়াও আমার স্বজন, সহকর্মী, শুভাকাঙ্ক্ষী—সবাই খোঁজ নিয়েছেন, দোয়া করেছেন। সবার কাছে আমি কৃতজ্ঞ।’

এদিকে, করোনাকে ঘিরে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন খলিলুর রহমান। সবাইকে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মানা এবং ঘরে থাকার অনুরোধ করেছেন তিনি।
সুত্র- সিলেট ভিউ


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin