বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:২৬ পূর্বাহ্ন


করোনায় চলে গেলেন সিলেটের সিংহ বাড়ির সঞ্জয় মজুমদার: পরিবারের মাঝে শোকের ছায়া

করোনায় চলে গেলেন সিলেটের সিংহ বাড়ির সঞ্জয় মজুমদার: পরিবারের মাঝে শোকের ছায়া


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ঢাকার গ্রীণ লাইফ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলেন সিলেটের সিংহ বাড়ির সন্তান সঞ্জয় সিংহ মজুমদার (৮০)। শনিবার (১৩ জুন) সকাল ১০টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা সঞ্জয় সিংহ মজুমদার সিংহ বাড়ির প্রয়াত এডভোকেট উপেন্দ্র নারায়ণ সিংহ মজুমদারের ৩য় সন্তান। সঞ্জয় সিংহ মজুমদার পেশায় ছিলেন কীটতত্ত্ববিদ। অবসরের পর কিছুদিন সিলেটে কাটালেও এক পর্যায়ে স্ত্রীসহ আমেরিকার নাগরিকত্ব লাভ করে সেখানেই স্থায়ী হন। বছর খানেক আগে তিনি ঢাকায় বসবাসকারী একমাত্র ছেলের সাথে বসবাস করছিলেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, ১ সপ্তাহ আগে তিনি করোনায় আক্রান্ত হন। ছেলের বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন। শুক্রবার সকালে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তিনি মারা যান।

সবশেষ গত বছরের নভেম্বর মাসে রবীন্দ্রনাথের সিলেট আগমনের শততম বর্ষের অনুষ্ঠানে যোগ দিতে বাড়ি এসেছিলেন সঞ্জয় সিংহ মজুমদার। সিলেটের চৌহাট্টার সিংহ বাড়িতে কবিগুরুর পদধূলি পড়েছিল ১৯১৯ সালে। গতবছর সিলেটে রবীন্দ্রনাথের শততম বার্ষিকী পালন করা হয়। ব্রাহ্ম সমাজের তদানীন্তন সম্পাদক, পরলোকগত গোবিন্দনারায়ণ সিংহ ছিলেন কবিগুরুর একান্ত অনুরাগী। তাঁর কারণে রবীন্দ্রনাথ এ বাড়িটিতে আসেন। সিলেট-বাসী এই বাড়ির ঐতিহ্যকে শ্রদ্ধাভরে দেখে আসছে

এদিকে, সঞ্জয় সিংহ মজুমদারের মৃত্যুতে শোক প্রকাশ করেছে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের মধ্যে উল্লেখ যোগ্য হলো বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, মহালয়া উদযাপন পরিষদ শ্রীহট্ট , শ্রুতি- সিলেট। এক শোকবর্তায় প্রয়াত সঞ্জয় সিংহ মজুমদারের আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin