বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন


করোনায় শাবির লোক প্রশাসন বিভাগ ও এলামনাইয়ের অর্থ সাহায্য

করোনায় শাবির লোক প্রশাসন বিভাগ ও এলামনাইয়ের অর্থ সাহায্য


শেয়ার বোতাম এখানে

শাবি প্রতিনিধি:
বিশ্বব্যাপী চলমান মহামারী করোনা ভাইরাসের উদ্ভূত পরিস্থিতিতে নিজেদের বিভাগের অসচ্ছল শিক্ষার্থীদের পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) লোক প্রশাসন বিভাগ। তবে সামাজিক মর্যাদা রক্ষার্থে সাহায্য গ্রহীতার পরিচয় গোপন রাখা হবে বলে বিভাগী সূত্রে জানা যায়।

সূত্র আরও জানায়, করোনা পরিস্থিতিতে যেন আর্থিক সমর্থন পেয়ে সবাই ভালোভাবে কাটিয়ে উঠতে পারে সে লক্ষ্যে বিভাগের পক্ষ থেকে শিক্ষক-শিক্ষার্থীদের সমন্বয়ে একটি ফান্ড গঠন করা হয়েছে।

বিভাগের শিক্ষক এবং সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে (লোকপ্রশাসন বিভাগ অ্যালামনাই এসোসিয়েশন) একটি ফান্ড গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

এলামনাই থেকেও বেশ অনুদান এসেছে বলে এক শিক্ষক জানান। যাদের পরিবার আর্থিকভাবে স্বচ্ছল তারা অন্যদের পাশে দাঁড়াবে। এক্ষেত্রে যাদের সহযোগিতা প্রয়োজন তারা দায়িত্বরত শিক্ষককে জানালে পরিচয় গোপন রেখে তার পরিবারের কাছে আর্থিক সহায়তা পৌঁছে দেয়া হবে।

দায়িত্বরত বিভাগের শিক্ষকদের মধ্যে, সহযোগী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল-হোসাইনী (ফোন: 01718376074) সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম (ফোন: 01716072978) রয়েছেন।

দায়িত্বে আরও রয়েছেন বিভাগের সহকারি অধ্যাপক ও ছাত্রী উপদেষ্টা কানিজ ফাতেমা (ফোন: 01717173614) এবং সহকারী অধ্যাপক ও ছাত্র উপদেষ্টা মোস্তফা কামাল (ফোন: 01911089896)

এ বিষয়ে বিভাগের সহযোগী অধ্যাপক চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনী বলেন, “লোকপ্রশাসন কেবল একটি বিভাগই নয়। এটি একটি পরিবারের মত আর এখানে আমরা সবাই একই পরিবারের সদস্য।

দেশের এমন ক্রান্তিমুহূর্তে বিভাগের শিক্ষকরা অস্বচ্ছল শিক্ষার্থীদের সহযোগিতা করতে এগিয়ে আসে। সেই সাথে লোকপ্রশাসন এলামনাইও সহযোগিতার হাত বাড়ায়।”

তিনি আরও বলেন, “অনেকেই আমাদের কাছে সাহায্য পাঠিয়েছে। করোনার এমন পরিস্থিতি যতদিন থাকবে আমরা ততদিন আমাদের সহযোগিতা চালিয়ে যাবো।”

সার্বিক বিষয়ে বিভাগের সহযোগী অধ্যাপক ও এলামনাই সভাপতি মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, “করোনা পরিস্থিতিতে আমরা সবাই একটা বিপদের মধ্যে দিন কাটাচ্ছি। এমতাবস্থায় বিভাগের শিক্ষকরা শিক্ষার্থীদের সহযোগিতা করার উদ্যোগ নেয়। সেই সাথে আমাদের এলামনাই এসোসিয়েশন থেকেও এই উদ্যোগে অনুপ্রাণিত হয়ে সহযোগিতা করতে এগিয়ে আসি।”

তিনি আরও বলেন, “আমাদের এলামনাইয়ের অনেক সদস্য আমাদের কাছে সাহায্য পাঠিয়েছেন। আমরা ইতিমধ্যে বিভাগের প্রায় ২০জন শিক্ষার্থীকে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে সাহায্য পাঠিয়েছি। সামনে আরো যাদের তালিকা পাবো তাদের সাহায্য পাঠাবো।”

এলামনাই সদস্যদের এমন উদ্যোগে সাড়া দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার ও আহবান জানান তিনি।

অনুদান পাঠানোর নাম্বার:

চৌধুরী আব্দুল্লাহ আল-হোসাইনী (সহযোগী অধ্যাপক ) ফোন: 01718376074 (বিকাশ)

মোহাম্মদ সামিউল ইসলাম, সভাপতি (এলামনাই)
ফোন: 01716072978 (বিকাশ)

জাবেদ সুফিয়ান, সাধারন সম্পাদক (এলামনাই)
ফোন: 01712913709 (বিকাশ)

মোস্তফা কামাল, কোষাধ্যক্ষ (এলামনাই)
ফোন: 01911089896 (বিকাশ)


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin