সোমবার, ২৬ Jul ২০২১, ০৬:১৫ অপরাহ্ন


করোনা : আজ আক্রান্ত ৩১৪১, মৃত্যু ৩২ জনের

করোনা : আজ আক্রান্ত ৩১৪১, মৃত্যু ৩২ জনের


শেয়ার বোতাম এখানে

প্রতিদিন ডেস্ক:: চব্বিশ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৪ হাজার ৫০৫টি নমুনা পরীক্ষা করে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে ৩ হাজার ১৪১ জনের শরীরে।

বাংলাদেশে গত ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগীর খোঁজ মেলার পর রবিবার সকাল আটটা পর্যন্ত মোট আক্রান্ত দাঁড়িয়েছে ৮৭ হাজার ৫২০ জন।

আক্রান্তদের মধ্যে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৭১ জন। আর গত একদিনে আরও ৯০৩ জন নিয়ে মোট সুস্থ হয়েছেন ১৮ হাজার ৭৩০ জন।

সবশেষ তথ্যানুযায়ী, দেশে করোনার নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১.৬৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১.৪০ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৪ শতাংশ।

দেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনে শনিবার দুপুরে এসব হালনাগাদ তথ্য তুলে ধরেন অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

সবশেষ ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করাদের মধ্যে ২৭ জন পুরুষ, পাঁচজন নারী। ঢাকা বিভাগের ১৬ জন, চট্টগ্রাম বিভাগে ১১ জন, সিলেট বিভাগের দুজন, বরিশাল বিভাগের একজন, রংপুর বিভাগের একজন ও ময়মনসিংহ বিভাগের একজন।

বয়স বিশ্লেষণে দেখা যাচ্ছে, ৫০ থেকে ৬০ বছরের মধ্যে সর্বোচ্চ ১০ জনের মৃত্যু হয়েছে, এরপরই সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীদের, ৯ জন। এছাড়া মৃতদের মধ্যে ২১-৩০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৪১-৪০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৪১-৫০ বছরের মধ্যে রয়েছেন ছয়জন, ৭১-৮০ বছরের মধ্যে দুজন এবং ৮১-৯০ বছরের মধ্যে আছেন তিনজন।

কুড়িজনের মৃত্যু হয়েছে হাসপাতালে, ১১ জনের মৃত্যু হয়েছে বাড়িতে এবং একজনকে হাসপাতালে আনা হয়েছে মৃত অবস্থায়।

বুলেটিনে বলা হয়, চব্বিশ ঘণ্টায় আইসোলেশনে নেওয়া হয়েছে ৭১২ জনকে, আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ২৯৪ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৯ হাজার ৭৫৮ জন।

এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ২ হাজার ৭৯২ জনকে, ছাড়া পেয়েছেন ১ হাজার ৭৬৩ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৬১ হাজার ৮১৪ জন।


শেয়ার বোতাম এখানে

সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin