শনিবার, ২০ Jul ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন


করোনা: এই ঈদে দোকান খুলবেন না নয়াসড়কে ব্যাবসায়ীরা

করোনা: এই ঈদে দোকান খুলবেন না নয়াসড়কে ব্যাবসায়ীরা


শেয়ার বোতাম এখানে

শুভ প্রতিদিন ডেস্ক:
সিলেটসহ সারা দেশে সরকারের পক্ষ থেকে দোকান খুলতে কোনো বাধা নেই। কিন্তু সিলেটের নয়াসড়কের কেউ এই ঈদে দোকান খুলছেন না। করোনাভাইরাস সংক্রমণ বাড়তে পারে বলে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সিলেট নগরীর নয়াসড়কে দোকান না খোলার সিদ্ধান্ত নিয়েছেন স্থানীয় ব্যবসায়ী সমিতি।

এছাড়া সিলেটের বেশিরভাগ ব্যবসাপ্রতিষ্ঠান ঈদে না খোলার পক্ষে রয়েছে। এভাবে থাকলে দেখা যাবে ১০ মে সিলেটে কেউই দোকান খুলেনি। বৃহস্পতিবার (৭ মে) এ বিষয়ে নয়াসড়ক বিজনেস অ্যাসোসিয়েশনের সভায় এ সিদ্ধান্তের কথা জানিয়ে নোটিশ প্রচার করা হয়েছে।

এতে বলা হয়েছে, দেশ ও জনগণের স্বার্থে এবং মহামারি করোনাভাইরাসে আক্রান্ত-মৃতের সংখ্যা প্রতিদিনই উদ্বেগজনক হারে বাড়ার বিষয়টি বিবেচনায় এনে নয়াসড়ক এলাকার দোকানপাট ও শপিংমল না খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছেন তারা।

উল্লেখ্য যে, খ্যাতনামা প্রতিষ্ঠান মাহা, সী, লারিভ, আড়ং, সেইলর, মনোরম, কাশিস, কমলাভান্ডার, চন্দ্রবিন্দু, মাম্মী, পাপাই, প্রবর্তন, ট্রেডিশন, নবরূপাসহ সিলেটের বেশিরভাগ ফ্যাশন হাউস এই এলাকায় ব্যবসা পরিচালনা করে থাকে।

নয়াসড়ক বিজনেস অ্যাসোসিয়েশনের সভাপতি মাহি উদ্দিন আহমদ সেলিম জানান, সরকারের পক্ষ থেকে আগামী ১০ মে থেকে সকাল দশটা থেকে বিকাল চারটা পর্যন্ত মার্কেট খোলা রাখার নির্দেশনা দেয়া হয়েছে।

আমরা সেই সিদ্ধান্তকে স্বাগত ও সাধুবাদ জানাই। কিন্তু একদিকে দেশে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির কারণে ক্রেতাদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনায় রেখে দোকানপাট না খোলার সিদ্ধান্ত নিয়েছি আমরা।

করোনা প্রাদুর্ভাবের কারণে সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সব অফিস আদালত বন্ধ ঘোষণা করে। সেই সঙ্গে সারা দেশে সব ধরনের যানবাহন চলাচলেও নিষেধাজ্ঞা জারি হয়, শপিং মলও বন্ধ রাখতে বলা হয়। সেই ছুটির মেয়াদ ইতোমধ্যে ১৬ মে পর্যন্ত বাড়িয়েছে সরকার।

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত-মৃতের সংখ্যা প্রতিদিনই উদ্বেগজনক হারে বাড়ার মধ্যেই ১০ মে থেকে বিকাল চারটা পর্যন্ত সীমিত পরিসরে দোকানপাট ও শপিংমল খোলা রাখার অনুমতি দেয় সরকার।


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin