বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ০৩:৩৯ পূর্বাহ্ন



করোনা পরিক্ষার কিট সঙ্কট শামসুদ্দিন হাসপাতালে!

করোনা পরিক্ষার কিট সঙ্কট শামসুদ্দিন হাসপাতালে!


শুভ প্রতিদিন ডেস্ক:
সিলেটে সঙ্কট দেখা দিয়েছে করোনাভাইরাস পরীক্ষায়
কিটের। পর্যাপ্ত কিটের অভাবে নমুনা পরীক্ষায় হিমশিম খেতে হচ্ছে সিলেট শহীদ শামসুদ্দিন হাসপাতালের কর্মরতদের। হাসপাতাল সূত্র জানিয়েছে, তাদের কাছে নমুনা পরীক্ষার জন্য আর মাত্র ১০০ কিট হাতে রয়েছে।

বর্তমানে সিলেটে করোনা রোগী বেড়ে যাওয়ায়  প্রতিদিন অসংখ্য মানুষ করোনা পরীক্ষার জন্য নমুনা দিতে আসেন হাসপাতালে। এই হাসপাতাল ছাড়াও সিলেটের প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও নমুনা সংগ্রহ করা হচ্ছে। কিন্তু শামসুদ্দিন হাসপাতালের অবস্থান সিলেট শহরে হওয়ার কারণে সাত সকালে করোনা পরীক্ষা করতে ভিড় জমান অসংখ্য মানুষ।

জানা গেছে, শামসুদ্দিন আহমদ হাসপাতালে পূর্বে প্রতিদিন মাত্র ২০/ ৩০ জনের নমুনা সংগ্রহ করা হত। সিলেটে করোনা চিকিৎসার জন্য একমাত্র এই হাসপাতালে চিকিৎসার পাশাপাশি করোনা পরীক্ষার জন্য নমুনাও সংগ্রহ করা হয়।

সকাল সাড়ে ৮টায় হাসপাতালে যাওয়ার পর চিকিৎসক রোগীর আলামত শুনে প্রয়োজন মনে করলে করোনা পরীক্ষার জন্য নাম তালিকাভুক্ত করেন। না হলে প্রাথমিক চিকিৎসা দিয়ে পরবর্তীতে যোগাযোগ করতে বলেন।

শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. সুশান্ত কুমার  মাহাপাত্র বলেন, প্রতিদিন অসংখ্য মানুষ আসেন করোনা পরীক্ষা করাতে। বৃহস্পতিবার ১১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে করোনাভাইরাস পরীক্ষার জন্য।

তিনি বলেন, বর্তমানে এ ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহের কিট সঙ্কট রয়েছে। হাসপাতালে বর্তমানে একশো কিট রয়েছে। আগামীকাল শুক্রবার ৫০/৬০ জনের নমুনা সংগ্রহ করা হবে।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin