শনিবার, ২০ Jul ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন


করোনা পরিস্থিতিতে গ্রাহক সেবা নিশ্চিতেে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির “দুর্যোগে আলোর গেরিলা”

করোনা পরিস্থিতিতে গ্রাহক সেবা নিশ্চিতেে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির “দুর্যোগে আলোর গেরিলা”


শেয়ার বোতাম এখানে

নিজস্ব প্রতিবেদক:

সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর উদ্যোগে করোনা মহামারীর এ সময়ে গ্রাহক সেবা নিশ্চিত করণের লক্ষ্যে নেয়া হয়েছে ব্যাপক পরিকল্পনা। বিগত মাস খানেক ধরে সমিতির সকল লোকবল ও জনশক্তিকে কাজে লাগিয়ে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে কাজ চলছে। সমিতির ৮টি উপজেলায় ৪৩টি টিম দিন-রাত তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। “দুর্যোগে আলোর গেরিলা” নামে বিশেষ টিম গঠন করে সেবা কার্যক্রম অব্যাহত রাখতে নেয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। যার ফলে গ্রাহকরা পাচ্ছে কাঙ্খিত মানের সেবা।

 

করোনা মহামারীর কারণে যখন সরকারি নির্দেশনায় মানুষ নিজ নিজ গৃহে বন্ধি, ঠিক সেই মুহুর্তে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারী, লাইনম্যান, টেকনিশিয়ান আর প্রত্যহিক কাজের সঙ্গে সম্পৃক্ত লোকজন তাদের দায়িত্ব পূর্বের ন্যায় পালন করে যাচ্ছেন।

 

জীবনের ঝুঁকি নিয়ে দিন-রাত তারা এক গ্রাম থেকে অন্য গ্রামে, এক এলাকা থেকে অন্য এলাকায় সেবা দিয়ে যাচ্ছেন। বিশেষ করে করোনা মহামারী শুরু হওয়ার পর সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর  উদ্যোগে “দুর্যোগে আলোর গেরিলা” নামক টিম গঠন করে গ্রাহক সেবা নিশ্চিত করণের লক্ষ্যে কাজ করা হচ্ছে। ফলে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির অধীন গোলাপগঞ্জ, বিয়ানীবাজার, জকিগঞ্জ, দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ, বিশ্বনাথ ও ওসমানীনগর উপজেলার গ্রাহকরা পাচ্ছে কাঙ্খিত মানের সেবা। গ্রাহক দূর্ভোগ নিরসনের লক্ষ্যে বিগত শুষ্ক মৌসুমে সমিতির উদ্যোগে পুরাতন জীর্ণ লাইন সংস্কার ও উন্নয়ন কার্যক্রম ব্যাপক হারে সম্পন্ন করায় এবার বিদ্যুৎ গ্রাহকরা খুবই কম ভোগান্তির শিকার হচ্ছেন। বর্তমানে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতিতে লোড শেডিং বলতে কোন শব্দ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দাবী করেন। কোথাও লাইন বিচ্ছিন্ন হলে বা বিকল হলে তা সচল করতে সাময়িক বিদ্যুৎ লাইন বন্ধ করতে হয়। এছাড়া সব সময়ই সমিতির আওতাধীন এলাকায় বিদ্যুৎ সরবরাহ অব্যাহত আছে বলে গ্রাহকদের কাছ থেকে জানা যায়।

 

এ ব্যাপারে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি আব্দুল আহাদ জানান, সমিতির অধীনস্থ কর্মকর্তা, কর্মচারী ও টেকনিশিয়ানরা করোনা মহামারীর আতংকের সময় যেভাবে পরিশ্রম করছেন তা প্রশংসনীয়। জীবনের ঝুঁকি নিয়ে পল্লী বিদ্যুতের লোকজন গ্রাহকদের সেবা প্রদানের লক্ষ্যে তাদের কার্যক্রম অব্যাহত রেখে বিরল দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে। বিদ্যুৎ গ্রাহকদের সেবা প্রদানে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি তার কার্যক্রম অব্যাহত রাখবে বলে তিনি অভিমত প্রকাশ করেন।

 

এদিকে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার প্রকৌশলী এস.এম হাসনাত হাসান প্রতিবেদককে জানান, বিদ্যুৎ গ্রাহকদের ভোগান্তি লাগবে ও সেবা কার্যক্রম নিশ্চিত করতে ‘দুর্যোগে আলোর গেরিলা’র মাধ্যমে ৪৩টি টিম ৮টি উপজেলায় তাদের কার্যক্রম বিরামহীন ভাবে চালিয়ে যাচ্ছে। আলোর গেরিলার টিম করোনা মহামারীর এ সময়ে নিজের জীবনের কথা চিন্তা না করে মানুষের কথা চিন্তা করে কাজ করছে। পল্লী বিদ্যুৎ সমিতির সকল অফিস কার্যক্রম অব্যাহত রেখে গ্রাহকদের পাশে আছে বলে তিনি জানালেন।

 

অনুরূপ ভাবে সিলেট পল্লী বিদ্যুৎ সমিতির গোলাপগঞ্জ জোনাল অফিসের ডিজিএম মামুন-অর-রশীদ জানান, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এলাকাধীন উপজেলাগুলোর চেয়ে গোলাপগঞ্জে টিলা, পাহাড় ও গাছপালার পরিমাণ বেশি হলেও কোন সমস্যা নেই। করোনা পরিস্থিতিকে সামনে রেখেই বিদ্যুৎ কর্মীরা কাজ চালিয়ে যাচ্ছে। বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে ও গ্রাহক সেবা অব্যাহত রাখতে তিনি সকল মহলের সহযোগিতা কামনা করলেন।

 


শেয়ার বোতাম এখানে





LoveYouZannath
© All rights reserved © 2020 Shubhoprotidin