বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০১:৪৩ পূর্বাহ্ন



করোনা পরিস্থিতিতে মানুষের খাদ্যের সংকট হবে না : প্রধানমন্ত্রী

করোনা পরিস্থিতিতে মানুষের খাদ্যের সংকট হবে না : প্রধানমন্ত্রী


শুভ প্রতিদিন ডেস্ক:

জাতীয় সংসদের সপ্তম অধিবেশনে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট এই পরিস্থিতিতে মানুষের খাদ্যের সংকট হবে না, খাদ্যের যাতে কোনো সংকট বা দুর্ভিক্ষ না হয়। এর জন্য আগামী ৩ বছরের অর্থনীতির কথা মাথায় রেখে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

শনিবার (১৮ এপ্রিল) বিকেলে জাতীয় সংসদের সপ্তম অধিবেশনে দেওয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংক্ষিপ্ত অধিবেশন শুরু হয়।

প্রধানমন্ত্রী বলেন, তিনটি হটলাইন চালু আছে, যারা সাহায্য চাইতে পারেন না। তারা এই হটলাইনে জানানোর সঙ্গে সঙ্গে তাদের ঘরে সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। এ ধরনের পরিস্থিতিতে যারা পড়বেন, তারা জানালে খাদ্য ঘরে পৌছে দেওয়া হবে। ৫০ লাখ লোকের রেশন কার্ড আছে। আরও ৫০ লাখ রেশন কার্ড করে দেওয়া হবে।

তিনি বলেন, মোট ১ কোটি রেশন কার্ড হবে। পরিবারে পাঁচজন করে থাকলে ৫ কোটি মানুষ এই রেশন ভোগ করবেন। অর্থাৎ খাদ্যের কোনো সংকট যাতে না হয়, সে ব্যবস্থা আমরা করেছি। করোনার এই বিষয়টা কতদিন চলবে, তা কেউ বলতে পারে না। তাই দুর্ভিক্ষ যাতে না হয়, আগামী তিন বছরের অর্থনীতির কথা মাথায় রেখে আমরা পরিকল্পনা নিয়েছি।


সমস্ত পুরানো খবর

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  



themesba-zoom1715152249
© All rights reserved © 2020 Shubhoprotidin